কালার ইনসাইড

মাহির কথা বলতেই ক্ষেপে গেলেন প্রযোজক

প্রকাশ: ০৫:৫৬ পিএম, ১২ অগাস্ট, ২০২২


Thumbnail মাহির কথা বলতেই ক্ষেপে গেলেন প্রযোজক

 মাহিয়া মাহি ও জিয়াউল রোশান অভিনীত সিনেমা ‘আশীর্বাদ’। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমা পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। সিনেমাটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য রচনা করেছেন জেনিফার ফেরদৌস।

আগামী ১৯ আগস্ট সিনেমাটি মুক্তি পাবে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রযোজক। এ সময় সিনেমাটির প্রযোজক জেনিফার, পরিচালক মানিক, ঝন্টুসহ অন্যান্য শিল্পীরা উপস্থিত ছিলেন। তবে হাজির ছিলেন না মাহি-রোশান। সিনেমাটির নায়ক-নায়িকা উপস্থিত না থাকার কারণ জানতে চান সাংবাদিকরা।

জেনিফার বলেন, নায়ক-নায়িকা যখন নিজের সিনেমার প্রচার না করে, তখন আমরা তো আর জোর করে করাতে পারি না। নিজের সিনেমার ভালো না বুঝলে আমাদের কিছু করার নেই। সিনেমার প্রচার না করলে এক সময় মাইনাস হয়ে যাবে তারা। আমার আর কিছু বলার নেই। আশা করছি, নির্মাণ এবং গল্পের জন্য আমার সিনেমা ভালো চলবে।

শুটিংয়ের সময়েও খারাপ আচরণ করেছেন মাহি। তা উল্লেখ করে জেনিফার বলেন, করোনার সময়ে শুটিং করা কতটা কঠিন ছিল তা আপনারা সবাই জানেন। ওই সময়ে অনেক কলাকুশলীর অর্থনৈতিক অবস্থা শোচনীয় ছিল। ওই সময়ে শুটিং করছিলাম। আমার সহকারী হিসেবে একটি ছেলে ছিল। কিন্তু মাহির কারণে ওই ছেলেকে শুটিং থেকে বাদ দিতে হয়। পরে কাঁদতে কাঁদতে সেট থেকে বেরিয়ে যায় ছেলেটি।

শুটিং বয়কে বাদ দেওয়ার কারণ ব্যাখ্যা করে জেনিফার বলেন, আমার সিনেমার নায়িকা সম্ভবত নারকেল তেল চেয়েছিল। ওই সময়ে ছেলেটি আমার মাথায় ছাতা ধরেছিল। যার কারণে নায়িকাকে তেল দিতে দেরি হয়। এতে মাহি বেঁকে বসে। ওই ছেলেকে বাদ না দিলে মাহি শুটিং করবে না বলে জানায়। পরে বাধ্য হয়ে ছেলেটিকে বাদ দিই।

এ বিষয়ে মাহির বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেননি কেন? এ প্রশ্নের উত্তরে এই প্রযোজক বলেন, সিনেমার শুটিং শেষ করাটা জরুরি ছিল; এজন্য যারা সেটে উল্টাপাল্টা করেছে তাদের বিরুদ্ধে কোনো স্টেপ নিতে পারিনি। বরং সিনেমার স্বার্থে সবকিছু মেনে নিয়েছি। কাউকে নালিশ করিনি; এখনো নালিশ করছি না। আপনারা প্রসঙ্গটি সামনে আনার কারণে কথাগুলো বলছি।

২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছে ‘আশীর্বাদ’ সিনেমাটি। পরিচালক মানিক জানান, সিনেমায় সত্তর দশকের ছাত্র রাজনীতি, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময়ের পরিস্থিতি নিয়ে কয়েকটি ধাপ।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন, কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, শাহনূর, অরণ্য বিজয়, হারুন রশিদ, সায়েম আহমেদ, সীমান্ত, শিশুশিল্পী জেনিলিয়া, আরিয়ান প্রমুখ।

মাহিয়া মাহি   আশীর্বাদ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে মননোয়ন পেল ‘খাঁচার ভেতর অচিন পাখি’

প্রকাশ: ০৭:১৮ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে মননোয়ন পেল ‘খাঁচার ভিতর অচিন পাখি’

বর্তমান সময়ের তরুণ নির্মাতা রায়হান রাফি। ক্যারিয়ারের শুরু থেকে  এখন পর্যন্ত যে কয়েকটি সিনেমা করেছেন সব গুলোই হিটের তকমা পেয়েছে। 

গত ঈদে মুক্তি পাওয়া বহুল আলোচিত সিনেমা ‘পরাণ’ নির্মাণ খরচের চেয়েও ৭ গুণ বেশি লাভ করেছে। এতে প্রশংসায় ভাসছেন নির্মাতা রাফি। এরইমধ্যে এলো রাফির মুখে আরেক তৃপ্তি হাসি। এবার এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে বেস্ট ফিউচার ফিল্ম ক্যাটাগরিতে সেরা ওয়েব ফিল্ম হিসেবে মনোনীত হয়েছে তার নির্মিত ‘খাঁচার ভেতর অচিন পাখি’।

সিঙ্গাপুর মিডিয়া ফেস্টিভ্যালের অংশ হিসেবে প্রতি ডিসেম্বরে বার্ষিক এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।তারা এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ১৬টি দেশ জুড়ে ফিল্ম ও টেলিভিশন শিল্পের শ্রেষ্ঠত্বকে স্বীকৃতি দিয়ে থাকেন।

‘খাঁচার ভেতর অচিন পাখি’ সিরিজটি এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডস ২০২২-এ সেরা ফিউচার ফিল্ম বিভাগে মনোনীত হয়েছে।সিরিজটি সামগ্রিক পুরস্কারের জন্য একই বিভাগে মনোনীত হয়েছে,বলিউডের রণবীর সিংহ অভিনীত '৮৩' (83) সিনেমার সঙ্গে রায়হান রাফি নির্মিত ছবিটি প্রতিযোগিতা করবে। এছাড়া সিরিজটি সামগ্রিক পুরস্কারের জন্য একই বিভাগে মনোনীত হয়েছে,যেখানে এটি জাপান,চীন,ভারত,ইন্দোনেশিয়া,ফিলিপাইন ইত্যাদি দেশের সামগ্রীর সাথে প্রতিযোগিতা করবে।

এর আগে ‘খাঁচার ভেতর অচিন পাখি’ ওয়েব মুক্তির পরপরই প্রশংসিত হন রাখি। এবার এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডের মতো বড় আসরে সেরা ফিল্মের মনোনয়ন পেলেন। তিনি বলেন, ‘এটা আমার জন্য ভীষণ আনন্দের ও গর্বের বিষয়।  এ রকম একটা মর্যাদাসম্পন্ন অ্যাওয়ার্ডসে আমার তৈরি কাজ  মনোনীত হওয়াটাই বড় বিষয়। সবাই আমার জন্য দোয়া করবেন যেন,আরও ভালো ভালো কাজ আপনাদের উপহার দিতে পারি আগামীতে।

আমি মনে করি, অর্জনটা আমার একার নয়,এরসাথে যুক্ত আছে আমার ফুল খাঁচার ভেতর অচিন পাখি পুরো টিম এবং চরকির পরিশ্রম। একজন নির্মাতা আসলেই একা সবকিছু করতে পারেন না।সেই সঙ্গে ধন্যবাদ দিতে চাই চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি, আদনান আল রাজীব, এমডি হাবিবুর রহমান, তারেক শেখ, রাজিবুল ইসলাম, আরাফাত মহসিন,তমা মির্জা, কীর্তিকে।

ফজলুর রহমান বাবু ও তমা মির্জা অভিনীত ওয়েব ফিল্ম 'খাঁচার ভেতর অচিন পাখি' ওটিটি প্ল্যাটফর্ম 'চরকি'তে মুক্তি পায়। মুক্তি পর থেকে এতে অভিনয়ের জন্য বেশ প্রশংসা পেয়েছেন নায়িকা তমা মির্জা।

কেন্দ্রীয় চরিত্রে বাবু ও তমার পাশাপাশি এখানে বিশেষ চরিত্রে দেখা গেছে ইন্তেখাব দিনার, নাসিরুদ্দিন ও সুমন আনোয়ারকে।


মন্তব্য করুন


কালার ইনসাইড

সন্তানের পর এবার শাকিব-বুবলীর বিচ্ছেদের খবর

প্রকাশ: ০৩:১৮ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail সন্তানের পর এবার শাকিব-বুবলীর বিচ্ছেদের খবর

অবশেষে স্ত্রী বুবলী ও সন্তানের কথা সবাইকে জানান দিলেন শাকিব খান। শাকিব খান এবং বুবলীর সন্তানের নাম রেখেছেন শেহজাদ খান বীর। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) শাকিবের পাশাপাশি সন্তানের কথা স্বীকার করেছন বুবলীও। নিজেদের সন্তানের ছবিও প্রকাশ করেছেন। যদিও বিয়ে সংক্রান্ত অন্য কোনো তথ্য দেননি তারা।

তবে শাকিব-বুবলীর একাধিক সূত্র এই খবর প্রকাশ্যে আসার পর দাবি করছে, সন্তানের কথা স্বীকার করলেও এখন আর একসঙ্গে থাকছেন না শাকিব-বুবলী। ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমার শুটিংয়ের আগেই এই দম্পতির ‘বিচ্ছেদ’ হয়েছে বলে দাবি সূত্রগুলোর।

যদিও এই প্রসঙ্গে সূত্রের করা দাবির প্রমাণ এখনো পাওয়া যায়নি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শাকিব খান ও শবনম বুবলীর মন্তব্যও পাওয়া যায়নি।


মন্তব্য করুন


কালার ইনসাইড

দুই সন্তানকে স্বীকৃতি দিলেন শাকিব, প্রথম সন্তানের কী হবে?

প্রকাশ: ০৩:০২ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail দুই সন্তানকে স্বীকৃতি দিলেন শাকিব, প্রথম সন্তানের কী হবে?

সবার কাছে তিনি শাকিব খান হলেও, ওই নারীর কাছে তিনি কেবলই ছিলেন মাসুদ রানা। সাধারণ মাসুদ রানা যখন শাকিব খান হয়ে উঠেনি তখনই রাত্রি নামের সেই তরুণীর প্রথম ভালোবাসা ছিলেন তিনি। তারকা খ্যাতির শীর্ষে ওঠার যাত্রায় একের পর এক শাকিব পিছুটান কেটেছেন চোখবুজে। অদৃশ্য রক্তপাতহীন এই কর্তনের বলি হয়েছেন রাত্রি। সম্পর্কে শাকিব খানের প্রথম স্ত্রী বা বলা যায় তার প্রথম সন্তানের মা।

সম্প্রতি একটি অনলাইনের অনুসন্ধানে উঠে আসে এফডিসির এই ওপেন সিক্রেট বিষয়টি। প্রোডাকশন বয় থেকে শুরু করে অনেক সাংবাদিকের কাছেও এটা জানা ঘটনা। নিকট অতীত না হওয়ার কারণেই হয়তো কেউ আর এটার চর্চা করেন না। কারো সঙ্গে আলাপ করতে গেলেই কেউ রহস্যজনক হাসি হাসেন অথবা হেসেই উড়িয়ে দেন।

শাকিব-রাত্রি দম্পতির প্রথম সন্তানের নাম রাহুল। ২য় ও ৩য় স্ত্রীর দুই সন্তান জয় ও বীরের কথা স্বীকৃতি দিলেও তার প্রথম সন্তান রাহুলকে এখনো স্বীকৃতি দেয়নি। এ নিয়ে রাত্রি কিছু না বললে  সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বিষয়টি নিয়ে নানা প্রশ্ন তুলছেন। 

স্বাভাবিক প্রশ্ন আসে তিনি কেন তার অধিকার আদায়ের জন্য সামনে আসেননি। শান্ত কণ্ঠে তিনি বেশ অনেক দিন আগে  জানিয়েছিলেন, যে ভালোবাসার কারণে এতোগুলো বছর চুপ থেকেছি, এখন আর মুখ খুলে কী লাভ? শাকিব যদি কোনোদিন বুঝতে পারে, ফিরে আসে তাহলে আমার আর কিছু চাই না। এর বাইরে মুখ খুলিনি কারণ আমি চাইনি আমার হিরোর (শাকিব খানের) কোনো ক্ষতি হোক।

তিনি আরও বলেছিলেন, আমি আর আমার আল্লাহ সবচেয়ে ভালো জানেন। আমি জোর গলায় বলতে চাই শাকিব খানের প্রথম সন্তানের মা আমি। আমার রাহুলের বাবা শাকিবই। এটা শাকিবও অস্বীকার করতে পারবে না।
 
সবকিছু ছাপিয়ে শাকিব খান কি তার প্রথম সন্তানকে স্বীকৃতি দিবনে? নাকি অনাদর-অবহেলায় তার দিন কাটবে? প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে।

শাকিব খান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ঢাকায় নেমেই শাকিব বলেছিলেন ‘স্পেশাল খবর’ আছে

প্রকাশ: ০১:৩৯ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail ঢাকাই নেমেই শাকিব বলেছিলেন ‘স্পেশাল খবর’ আছে

দীর্ঘ নয় মাস পর ১৭ আগস্ট দেশে ফিরেই ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান গণমাধ্যমকে বলেছিলেন, ‘আগামীতে কী কাজ করব, তা সময়ই বলে দেবে। তবে এটুকু বলতে পারি স্পেশাল খবর আসছে। সামনে অনেক ভালো ভালো কিছু অপেক্ষা করছে।’

শাকিব এই ‘স্পেশাল খবর’ বলতে তাঁর সিনেমার খবর বুঝিয়ে ছিলেন। যদিও যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে ফিরে ৪৪ দিনেও সেই স্পেশাল খবর প্রকাশ করতে পারেননি এই নায়ক।



তবে জীবনের সবচেয়ে স্পেশাল খবর স্বীকার করেছেন। আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) শাকিব খান শবনম বুবলীর সন্তানের পিতা হওয়ার খবর নিজেই স্বীকার করেছেন। জানিয়েছেন, তাঁদের একটি পুত্র সন্তান রয়েছে; নাম শেহজাদ খান বীর।

শাকিব খানের সঙ্গে ‘বীর’ সিনেমার শুটের সময় ঢালিউড উত্তাল ছিল চিত্রনায়িকা শবনম বুবলীর মা হতে যাচ্ছেন এমন গুঞ্জনে। সেই গুঞ্জন এতদিনে সত্যি হয়েছে।

সন্তানের ছবি প্রকাশ্যে নিয়ে এসেছে শাকিব খান এক বার্তায় জানিয়েছেন, ‘আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। সেই সুখবরটি জানানোর জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হয়নি।’



এরপর শাকিব বলেন, ‘শেহজাদ খান বীর আমার এবং বুবলীর সন্তান, আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি। আপনাদের সবার কাছে আমাদের সন্তানের জন্য দোয়া কামনা করছি।’

শাকিব-বুবরীর ঘনিষ্ঠ সূত্র জানায়, বুবলী মা হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের লং আইল্যান্ড জ্যুইশ মেডিকেল হাসপাতালে। ২০২০ সালের ২১ মার্চ তিনি পুত্র সন্তানের জন্ম দেন বুবলী। তবে তাঁরা কবে বিয়ে করেছেন এই তথ্য জানাতে পারেনি সূত্রটি। 

শবনম বুবলী ‘উধাও’ ছিলেন ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে। সে সময় নানা গুঞ্জন ডালপালা মেলেছে; সবচেয়ে বড় গুঞ্জন ছিল মা হয়েছেন অভিনেত্রী।

শাকিব খান   স্পেশাল খবর   বিয়ে   সন্তান   বুবলি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অবশেষে বুবলীর সাথে বিয়ে ও সন্তানের কথা স্বীকার করলেন শাকিব খান

প্রকাশ: ১২:৩০ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail অবশেষে বুবলীর সাথে বিয়ে ও সন্তানের কথা শিকার করলেন শাকিব খান

ঢালিউড চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলীকে নিয়ে গুঞ্জন অনেক ডালপালা মেললেও অবশেষে বিষয়টি সামনে এসেছে। তাদের দুজনের পারিবারিক ঘনিষ্ঠ কয়েকটি সূত্র নিশ্চিত করেছে, মা-বাবা হয়েছেন তারা। এই তারকা জুটির পুত্র সন্তানের বয়স আড়াই বছর। বিষয়টি বুবলীর পর এবার শাকিব খান নিজেও শিকার করলেন। 

শাকিব খান তার ফেরিফাইড ফেসবুকে লিখেন,আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। সেই সুখবরটি জানানোর জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হয়নি।

শেহজাদ খান বীর আমার এবং বুবলীর সন্তান, আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি। আপনাদের সবার কাছে আমাদের সন্তানের জন্য দোয়া কামনা করছি।


জানা গেছে, বুবলী মা হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের লং আইল্যান্ড জ্যুইশ মেডিকেল হাসপাতালে। ২০২০ সালের ২১ মার্চ তিনি পুত্র সন্তানের জন্ম দেন। সন্তানের নাম রাখা হয় শেহজাদ খান বীর।

সন্তান জন্মের আগে বুবলী আড়ালে চলে যান। পারিবারিক সূত্রটি বলছে, ২০২০ সালের জানুয়ারিতে এমিরেটস এয়ারলাইনসের একটি উড়োজাহাজে চড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান বুবলী। ৯ মাসের আড়াল ভেঙে তিনি সবার সামনে আসেন। এরপর ব্যস্ত হয়ে পড়েন কাজকর্মে। আড়ালে যাওয়ার আগে বুবলী ‘বীর’ ও ‘ক্যাসিনো’ সিনেমার শুটিং করেন।

শাকিব খানের সঙ্গে বুবলীর প্রেমের সম্পর্কের বিষয়ে কয়েক বছর ধরেই আলোচনা চলছিল। এসব আলোচনার এক ফাঁকে ২০১৭ সালের মার্চে প্রথম দুজনের প্রেমের খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। প্রেম ও বিয়ে নিয়ে একাধিক গুঞ্জন শোনা গেলেও দুজনের কেউই এই বিষয়ে পরিষ্কার করে কিছুই বলেননি।

এরই মধ্যে ২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বুবলী তার ভেরিফায়েড ফেসবুক পেজে বেবি বাম্পের দুটি ছবি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, ‘মি উইথ মাই লাইফ, থ্রো ব্যাক আমেরিকা’। এরপরই রহস্য ডানা বাঁধতে থাকে। সবাই বলাবলি করতে শুরু করেন, তাহলে কি বুবলী সত্যিই মা হয়েছেন?

দুদিন ধরে দফায় দফায় কথা হচ্ছিল শবনম বুবলী ও শাকিব খানের সঙ্গে। সন্তানের বিষয়ে স্পষ্ট কিছু না বললেও তারা দুজনে বিষয়টি তাদের সময় মতো সবার সামনে আনবেন বলে জানান।

বুবলি   শাকিব খান   বিয়ে   সন্তান  


মন্তব্য করুন


বিজ্ঞাপন