কালার ইনসাইড

চুপ থাকার জন্য জন্মগ্রহণ করিনি আমি : পিয়া জান্নাতুল

প্রকাশ: ০৮:৫৩ এএম, ২৬ জুন, ২০২৪


Thumbnail

অভিনেত্রী পরীমণির সঙ্গে অবৈধ সম্পর্কের জেরে অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি) গোলাম সাকলায়েন শিথিল তার চাকরি হারানোর পথে। পুলিশ তদন্তে পরীমণির বাসায় নিয়মিত রাত্রিযাপন ও স্ত্রীর অনুপস্থিতিতে রাজারবাগে নিজ বাসায় তাকে নিয়ে ১৭ ঘণ্টা অবস্থানের প্রমাণ পাওয়ায় এই সিদ্ধান্ত আসতে যাচ্ছে।

তবে, এই ঘটনাকে ঘিরে আরও একটি চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। মডেল, অভিনেত্রী ও আইনজীবী পিয়া জান্নাতুল সাকলায়েনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন। সোশ্যাল মিডিয়ায় পিয়া লেখেন, 'এই সেই ব্যক্তি (গোলাম সাকলায়েন), যিনি আমার বাবা এফআর টাওয়ার মামলায় ডিবি থেকে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। প্রায় ৬-৭ দিন প্রতিদিনই আমি ও মা ডিবি অফিসে যেতাম বাবাকে দেখতে।'

পিয়ার অভিযোগ, সাকলায়েন প্রতারণামূলকভাবে ও জোরপূর্বক সিআরপিসির ১৬৪ ধারার অধীনে তার বাবার জবানবন্দি নেয়ার চেষ্টা করেছিলেন। তিনি বাবাকে সম্মতি না দেয়ার জন্য পরামর্শ দেন, কারণ তার বাবা এই ঘটনার সাথে জড়িত ছিলেন না। কিন্তু পিয়া ডিবি অফিসে যাওয়ার আগেই সাকলায়েন তার বাবার কাছ থেকে লিখিত বক্তব্য নিয়ে আদালতে জমা দেন। পিয়া আরও লেখেন, 'এই ঘটনায় হস্তক্ষেপ করায় সাকলায়েন আমার ওপরও ক্ষিপ্ত হয়েছিলেন এবং বাবাকে বলেছিলেন যেন আমি চুপ থাকি। তার ধারণা ছিল না যে আমি চুপ থাকার জন্য জন্মগ্রহণ করিনি।'

পিয়া জান্নাতুল আরও বলেন, 'যেদিন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের জন্য বাবাকে গ্রেপ্তার করা হয়েছিল, তিনি এতটাই অসুস্থ ছিলেন যে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তার বয়স তখন ৭৭ বছরের বেশি ছিল।'

ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানতে চাইলে পিয়া জানান, 'আমার বাবা নির্দোষ থাকা সত্ত্বেও গোলাম সাকলায়েন আমাদের যে পরিমাণ হয়রানি করেছিলেন, তা বর্ণনাতীত। শেষ পর্যন্ত বাবা এই ঝামেলাটা নিয়ে মারা যান। তার কোনো সম্পৃক্ততা না থাকা সত্ত্বেও তাকে শেষ বয়সে হয়রানির শিকার হতে হয়েছিল। সাকলায়েনের মতো একজন ব্যক্তির কাছে এমন হয়রানি আমরা মানতে পারিনি। সেই ক্ষোভ থেকেই ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি তুলে ধরেছি। এখন সাকলায়েন নিজে বিপদে পড়েছেন, তাই তিনি বুঝবেন।'

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ মার্চ এফআর টাওয়ারে আগুন লাগে, যা ২৭ জনের প্রাণহানি ও অন্তত ৭৫ জন আহত হন। এই ঘটনায় বনানী থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা হয়, যার বাদী ছিল বনানী থানা-পুলিশ। মামলার অন্যতম আসামি ছিলেন পিয়া জান্নাতুলের শ্বশুর এস এম এইচ আই ফারুক। 


পিয়া জান্নাতুল   পরীমণি   মামলা   জেল  


মন্তব্য করুন


কালার ইনসাইড

আইএসআই এর ঘনিষ্ঠ প্রোমোটারের আয়োজনে অংশগ্রহণ নিয়ে সমালোচিত মাধুরী

প্রকাশ: ০৪:০০ পিএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে নিষিদ্ধ পাকিস্তানি ব্যবসায়ী রেহান সিদ্দিকির আমন্ত্রণে সাড়া দিয়ে বলিউড তারকা মাধুরী দীক্ষিত ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। রেহান সিদ্দিকির আয়োজিত একটি অনুষ্ঠানে অতিথি শিল্পী হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে মাধুরীর।

রেহান সিদ্দিকির আইএসআইয়ের সাথে যোগসূত্র থাকার কারণে তিনি ভারতে নিষিদ্ধ। এই প্রেক্ষিতে, মাধুরীর তাঁর সাথে কাজ করার সিদ্ধান্ত বিতর্কের সৃষ্টি করেছে। মাশাবালা ইন্ডিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, নিষিদ্ধ রেহান বর্তমানে হিউস্টনে বসবাস করছেন এবং সেখানেই একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন। চলতি বছরের আগস্ট মাসে টেক্সাসের হিউস্টন শহরে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে, যেখানে মাধুরীর উপস্থিত থাকার কথা।

রাজনৈতিক ভাষ্যকার এবং কলামনিস্ট সুনন্দা বশিষ্ঠ এই খবর শেয়ার করে তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি অনুষ্ঠানের পোস্টার শেয়ার করে লিখেছেন,

“দেখে হতবাক হচ্ছি যে পাকিস্তানি প্রোমোটার, যাকে ভারতীয় গোয়েন্দা সংস্থা খুঁজছে, এবং যাকে ভারতে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে, সেই ব্যক্তির আয়োজনে মাধুরী কেন অংশ নিচ্ছেন? অভিনেত্রী নিজে বা তাঁর পরিবারের কেউ কি এই বিষয়ে আলোকপাত করবেন? আশা করি তিনি ওই অনুষ্ঠানে যোগ দেবেন না।”

সুনন্দা বশিষ্ঠের সেই পোস্ট দ্রুতই ভাইরাল হয়েছে এবং নেটিজেনদের একাংশ মাধুরীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। সকলেই এক বাক্যে মাধুরীকে রেহান সিদ্দিকির ওই অনুষ্ঠান বয়কট করার আহ্বান জানিয়েছেন। যদিও এ বিষয়ে মাধুরী এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানাননি।


মাধুরী দীক্ষিত   বলিউড   আইএসআই   ব্যবসায়ী  


মন্তব্য করুন


কালার ইনসাইড

মুক্তি পেল স্পিন-অফ প্রিক্যুয়েল ‘এ কোয়াইট প্লেস: ডে ওয়ান’

প্রকাশ: ০১:৫৩ পিএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

আলোচিত আমেরিকান পোস্ট-অ্যাপোক্যালিপ্টিক হরর মিডিয়া ফ্র্যাঞ্চাইজি ‘এ কোয়াইট প্লেস’। ২০১৮ সালে মুক্তি পায় এর প্রথম সিনেমা। পরে সিক্যুয়েল ‘এ কোয়াইট প্লেস পার্ট টু’ মুক্তি পায় ২০২০ সালে। দুটি সিনেমাই পরিচালনা করেন জন ক্রাসিনস্কি।

 চার বছর পর এবার মুক্তি পেয়েছে  স্পিন-অফ প্রিক্যুয়েল ‘এ কোয়াইট প্লেস: ডে ওয়ান’। মাইকেল সারনোস্কি পরিচালিত সিনেমাটি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ২৮ জুন। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পেয়েছে এটি।

 ২০২০ সালের নভেম্বরে ঘোষণা করা হয়েছিল যে একটি স্পিন-অফ প্রিক্যুয়েল মুভি তৈরি হচ্ছে, যেখানে জেফ নিকোলস জন ক্রাসিনস্কির একটি গল্পের ওপর ভিত্তি করে লেখক ও পরিচালক হিসেবে কাজ করবেন। প্লাটিনাম ডিউনস এবং সানডে নাইট প্রোডাকশনের যৌথ প্রযোজনা এটি।  

২০২১ সালের মে মাসে, ক্র্যাসিনস্কি ঘোষণা করেন যে নিকোলসের স্ক্রিপ্ট সম্পূর্ণ এবং স্টুডিওতে জমা দেওয়া হয়েছে। অক্টোবর নাগাদ নিকোলস যৌক্তিক কারণ উল্লেখ করে পরিচালক পদ থেকে সরে দাঁড়ান। ২০২২ সালের জানুয়ারিতে মাইকেল সারনোস্কি পরিচালক এবং লেখক হিসেবে স্বাক্ষর করে সম্পৃক্ত হন। 


সিনেমা   চলচ্চিত্র   হলিউড   মুক্তি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

'কল্কি'তে কে কত টাকা পারিশ্রমিক নিলেন?

প্রকাশ: ১০:১২ এএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

নাগ অশ্বিন পরিচালিত 'কল্কি ২৮৯৮ এডি' অবশেষে মুক্তি পেয়েছে, যা চলতি বছরের অন্যতম বড় বাজেটের সিনেমা হিসেবে বিবেচিত। এই সিনেমায় প্রভাস, দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চন বড় অঙ্কের পারিশ্রমিক নিয়ে অভিনয় করেছেন। প্রভাস, যিনি 'ভৈরব' চরিত্রে অভিনয় করেছেন, পেয়েছেন ৮০ কোটি টাকা পারিশ্রমিক। দীপিকা পাড়ুকোন অভিনয় করেছেন একটি অন্তঃসত্ত্বা মহিলার চরিত্রে, যার গর্ভে জন্ম নেবে বিষ্ণুর দশম অবতার কল্কি, যিনি কলিযুগের অবসান ঘটাবেন। এই চরিত্রে অভিনয়ের জন্য দীপিকা পেয়েছেন ২০ কোটি টাকা, এটি তার প্রথম তেলুগু সিনেমা।

অমিতাভ বচ্চন 'অশ্বত্থমা' চরিত্রে অভিনয় করেছেন এবং তার পারিশ্রমিকও ২০ কোটি টাকা। কমল হাসানও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এবং তার পারিশ্রমিকও ২০ কোটি টাকা। এই সিনেমার নির্মাণ ব্যয় ৬০০ কোটি টাকা, যা এটিকে দেশের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা করে তুলেছে। মুক্তির আগেই সমগ্র ভারতে মোট ১৯ লাখ টিকিট বিক্রি হয়েছে এবং অগ্রিম বুকিং থেকেই 'কল্কি ২৮৯৮ এডি' ৫০ কোটি টাকার ব্যবসা করেছে।


কল্কি ২৮৯৮ এডি   প্রভাস   দীপিকা   অমিতাভ বচ্চন   কমল হাসান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

১৪ দেশে মুক্তি পেলো 'তুফান'

প্রকাশ: ০৯:৪১ এএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

প্রথম দিন থেকেই দেশজুড়ে আলোড়ন তুলেছে শাকিব খানের ঈদের ছবি 'তুফান'। ছবিটি বাংলা চলচ্চিত্রের মানকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আগেই অনুমান করা হয়েছিল এবং ধীরে ধীরে তা সত্যি হচ্ছে। একের পর এক রেকর্ড গড়ে চলেছে এই সিনেমা। মুক্তির ১০ দিন পরও রায়হান রাফী পরিচালিত 'তুফান' এর প্রদর্শনী ক্রমাগত বাড়ছে।

পরিচালক রায়হান রাফীর তথ্য অনুযায়ী, প্রথম সপ্তাহে 'তুফান' ২০ কোটি টাকার ব্যবসা করেছে এবং ১০ দিনে প্রায় ২৫ কোটি টাকার টিকেট বিক্রি হয়েছে।

দেশের বাইরে 'তুফান' নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। দেশের সফলতার পর এবার আন্তর্জাতিকভাবে রেকর্ড গড়ার লক্ষ্যে রয়েছে ছবিটি। অস্ট্রেলিয়ায় মুক্তির ১০ দিন আগেই ২ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়েছে। এছাড়াও আরও ১৩টি দেশের দর্শকেরা 'তুফান' দেখতে অপেক্ষা করছেন। বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে রায়হান রাফী জানান, ২৮ জুন থেকে চার মহাদেশের ১৪টি দেশে একযোগে মুক্তি পাচ্ছে 'তুফান', যার মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, সুইডেন, স্পেন, ফ্রান্স, পর্তুগাল, নেদারল্যান্ডস, ওমান, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও বাহরাইন। এসব দেশের ১০০টিরও বেশি থিয়েটারে প্রদর্শিত হবে ছবিটি।

'তুফান' সিনেমাটি একজন গ্যাংস্টারের গল্প নিয়ে নির্মিত, যা নব্বই দশকের পটভূমিতে তৈরি। সেই সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়ে এগিয়েছে 'তুফান' এর কাহিনি।

রায়হান রাফি পরিচালিত 'তুফান' সিনেমায় শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। এছাড়া নায়কের বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের নাবিলা। আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, গাউসুল আলম শাওন প্রমুখ।

'তুফান' ছবিটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লিমিটেড; ডিজিটাল পার্টনার হিসেবে রয়েছে চরকি এবং ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে এসভিএফ।


তুফান   শাকিব খান   রায়হান রাফি   মিমি   নাবিলা   চঞ্চল চৌধুরী   ফজলুর রহমান বাবু  


মন্তব্য করুন


কালার ইনসাইড

মুক্তির প্রথম দিনেই 'আরআরআর' এর রেকর্ড ভেঙে দিলো ‘কল্কি’

প্রকাশ: ০১:৪৩ পিএম, ২৮ জুন, ২০২৪


Thumbnail

মুক্তির আগেই ব্যাপক আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল দক্ষিণী সিনেমা ‘কল্কি’। এবার সেই আলোচনার যথার্থ প্রমাণ পাওয়া গেল। চলচ্চিত্র বিশেষজ্ঞদের পূর্বাভাস অনুযায়ী, এই সিনেমাটি ৪০০ কোটি টাকার ব্যবসা করবে বলে জানা গিয়েছিল।

প্রথম দিনের আয়ের হিসাবে সব রেকর্ড ভেঙে দিল প্রভাস ও দীপিকা অভিনীত এই দক্ষিণী সিনেমা। মেগা বাজেটের এই সিনেমায় অভিনয় করেছেন কমল হাসান, অমিতাভ বচ্চন এবং বাংলার শাশ্বত চট্টোপাধ্যায়ও। আগাম বুকিংয়ে ৫৫ কোটি টাকার ব্যবসা করে বক্স অফিসে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিল ‘কল্কি’। আর মুক্তির প্রথম দিনেই শুধু সকাল পর্যন্ত ৩৩ কোটি টাকা আয় করে চমক দেখিয়েছে এই সিনেমা।

চলচ্চিত্র বিশেষজ্ঞদের মতে, প্রথম সপ্তাহে প্রভাস ও দীপিকার এই সিনেমার বিজয়রথ অব্যাহত থাকবে। একটি সূত্রে জানা গেছে, প্রথম সপ্তাহে বিশ্বের বক্স অফিসে ২০০ কোটি টাকা আয় করতে পারে ‘কল্কি’। এর মধ্যে শুধুমাত্র ভারত থেকেই ১২০-১৪০ কোটি টাকার ব্যবসা করবে বলে ধারণা করা হচ্ছে। এই বছরের শুরুর দিনের আয়ের হিসাবে কোনো সিনেমা এত দ্রুত এত আয় করেনি।

আগাম বুকিং অনুযায়ী দক্ষিণ ভারতের বিশেষ করে তেলুগু সিনেবাজারে সবচেয়ে বেশি ব্যবসা করেছে ‘কল্কি’। তবে দিল্লি ও মুম্বাইতে টিকিট বিক্রির গতি কিছুটা ধীর।

বিদেশেও দারুণ সাফল্য পেয়েছে ‘কল্কি’। উত্তর আমেরিকায় প্রিমিয়ার শোতে ‘আরআরআর’-এর ৩ মিলিয়ন ডলার আয়কে ছাপিয়ে গেছে ‘কাল্কি’র ৩.৮ মিলিয়ন ডলারের আয়।


কল্কি ২৮৯৮ এডি   প্রভাস   দীপিকা   অমিতাভ বচ্চন   কমল হাসান   শাশ্বত চট্টোপাধ্যায়   বলিউড  


মন্তব্য করুন


বিজ্ঞাপন