ইনসাইড বাংলাদেশ

নওগাঁর সাপের কামড়ে কৃষকের মৃত্যু

প্রকাশ: ১০:১৯ পিএম, ২২ জুন, ২০২৪


Thumbnail

নওগাঁর মহাদেবপুরে সাপের কামড়ে এক বৃদ্ধ কৃষকের মৃত্যু হয়েছে।

 

শনিবার (২২ জুন) সকালে উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের ধর্মপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। নিহত কৃষকের নাম মাহতাব আলী মন্ডল (৬০) । তিনি ওই গ্রামের মৃত মোবারক আলী মন্ডলের ছেলে।

 

সাপে কেটে ওই কৃষকের মৃত্যুর বিষয়টি এদিন বিকেলে মুঠোফোনে নিশ্চিত করেছেন মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন। ওসি বলেন, ঘটনাটি দুঃখজনক। একটি ইউডি মামলা করে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

 

জানা যায়, শনিবার সকাল ৯ টার দিকে একটি ক্ষেতে লাগানো মরিচের জমি থেকে বৃষ্টির পানি বের করে দিতে যায় কৃষক মাহতাব আলী। সেখানে একটি বিষধর সাপ তার পায়ে কামড় দেয়। খবর পেয়ে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১১ টার দিকে তার মৃত্যু হয়।


সাপের কামড়   কৃষক   মৃত্যু  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় জননেতা আব্দুল জলিল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

প্রকাশ: ০১:১৩ পিএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

নওগাঁয় জননেতা আব্দুল জলিল চতুর্থ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। শুক্রবার (৫ জুলাই) বিকাল ৫টায় নওগাঁ ষ্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত এ টুর্নামেন্ট-এর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত জননেতা আব্দুল জলিলের পুত্র নওগাঁ-৫ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গাজিউর রহমান। 

 

নওগাঁ জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মো.গোলাম মাওলার সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল। 

 

উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে নওগাঁ জেলার প্রবাহ সংসদ এবং টাঙ্গাইল জেলা দল। খেলায় এক গোলে টাঙ্গাইল জেলা দলকে পরাজিত করেন নওগাঁ জেলার প্রবাহ সংসদ।

 

নওগাঁ, টাঙ্গাইল, রাজশাহী, রংপুর, দিনাজপুর, জয়পুরহাট ও ঠাকুরগাঁও জেলার মোট ১৪টি ফুটবল ক্লাব অংশগ্রহণ করছে। 

 

উল্লেখ্য বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্য মন্ত্রী মরহুম আব্দুল জলিলের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে গত ২০১৮ বছর থেকে জেলা ক্রীড়া সংস্থা এই টুর্নামেন্টের আয়োজন করে আসছে।


জননেতা আব্দুল জলিল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

গিমাডাঙ্গা স্কুলে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ০১:০৬ পিএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ছেলেবেলার স্মৃতিবিজড়িত  স্কুল গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ( জুলাই) বেলা ১১টার দিকে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী। পরে সেখানেবঙ্গবন্ধু কর্নার উদ্বোধন এসো বঙ্গবন্ধুকে জানিশীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন করেন তিনি।

জানা যায়, এখান থেকে টুঙ্গিপাড়া পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন শেখ হাসিনা। বিকালের দিকে জাতির পিতার সমাধিতে ফাতিহা পাঠ মোনাজাতে অংশ নেওয়ার পর ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রকল্পের সফল সমাপনী অনুষ্ঠানের পর শুক্রবার ( জুলাই) সন্ধ্যা ৬টায় সেতু পার হয়ে গোপালগঞ্জের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

পরে সন্ধ্যা সাড়ে ৭টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান শেখ হাসিনা। এরপর সরকারপ্রধান হিসেবে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং দোয়া মোনাজাতে অংশ নেন। এরপর আত্মীয়স্বজনদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।


গিমাডাঙ্গা   স্কুল   বঙ্গবন্ধু   কর্নার   উদ্বোধন   প্রধানমন্ত্রী  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

শেরপুরের কাটাখালি যুদ্ধ দিবস আজ

প্রকাশ: ১২:৫৯ পিএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

আজ জুলাই শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ঐতিহাসিক কাটাখালী যুদ্ধ দিবস। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এইদিনে পাক হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে একই পরিবারের মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল আহসান, মোফাজ্জল হোসেন আলী হোসেনসহ ১২ জন শহীদ হন।

 

স্বাধীনতা অর্জনের পর শহীদ নাজমুলের নামে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে একটি হল, নালিতাবাড়ীতে একটি কলেজ প্রতিষ্ঠা করা্ হয়েছে। শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে গতবছর কাটাখালীতে যুদ্ধ বিধ্বস্ত ব্রিজের পাশে শহীদ নাজমুল পার্ক প্রতিষ্ঠা করা হয়েছে।

 

সরকার মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৮ সালে শহীদ নাজমুলকে স্বাধীনতা পদক প্রদান করেছে। এর মধ্য দিয়েঅপারেশন কাটাখালি রাঙ্গামাটিয়া যুদ্ধের সরকারি স্বীকৃতি মিলেছে।

 

মুক্তিয্রদ্ধা স্থানীয়দের তথ্যমতে, ১৯৭১ সালের জুলাই রাতে পরিকল্পনা অনুযায়ী মুক্তিযোদ্ধারা ডিনামাইট ফিট করে ঝিনাইগাতী-শেরপুর সড়কের কাটাখালি ব্রিজ উড়িয়ে দেন। অপারেশনের নেতৃত্বে প্রদান করেন, কোম্পানি কমান্ডার নাজমুল আহসান। সফল অপারেশন শেষ করতে ভোর হয়ে যাওয়ায় এবং দিনের আলো ফুটে উঠায় পার্শ্ববর্তী রাঙ্গামাটি গ্রামে আশ্রয় নেন নাজমুল আহসানসহ মুক্তিযোদ্ধারা। কোথাও বের হওয়া নিরাপদ মনে না করে পরিশ্রান্ত মুক্তিযোদ্ধারা সেখানেই বিশ্রাম নিচ্ছিলেন। কিন্তু ওই গ্রামের দালাল জালাল মিস্ত্রী পাক বাহিনীর স্থানীয় হেড কোয়ার্টার আহাম্মদনগর ক্যাম্পে মুক্তিযোদ্ধাদের অবস্থানের খবরটি পৌঁছে দেন।

 

সংবাদ পেয়ে পাক হানাদার বাহিনী জুলাই সকালে স্থানীয় রাজাকার, আল-বদরদের সঙ্গে নিয়ে রাঙ্গামাটি গ্রাম তিনদিক থেকে ঘিরে ফেলে গুলিবর্ষণ শুরু করে। কমান্ডার নাজমুল আহসানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারাও পাল্টা গুলি ছুড়ে। শুরু হয় সম্মুখ যুদ্ধ। ওই গ্রামের তিনদিক থেকে ঘিরে ফেলা মুক্তিযোদ্ধাদের যাওয়ার একমাত্র পথ খোলা ছিল রাঙ্গামাটি বিল। ওই বিলের পানিতে নেমে কভারিং ফায়ার করতে করতে কমান্ডার নাজমুল আহসান মুক্তিযোদ্ধাদের রাঙ্গামাটি বিল সাঁতরিয়ে চলে যাওয়ার সুযোগ করে দেন। সেখানেই পাক সেনাদের ব্রাশ ফায়ারে কমান্ডার নাজমুল আহসান শহীদ হন। কমান্ডার নাজমুলের লাশ আনতে গিয়ে পাক হানাদারদের গুলিতে তার চাচাতো ভাই মোফাজ্জল হোসেন আলী হোসেনও শহীদ হন।

 

মুক্তিযোদ্ধাদের আশ্রয় দেয়ার অপরাধে পাক বাহিনী রাঙ্গামাটি গ্রামের ৬০ থেকে ৭০ জনকে লাইনে দাঁড় করিয়ে ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাস্থলেই জন শহীদ হন।

 

দিবসটি উপলক্ষে শহীদ নাজমুল পার্কে শহীদ নাজমুল আহসানের স্মৃতিস্তম্ভে পূষ্পার্ঘ অর্পন আলোচনা সভাসহ নানা্ কর্মসূচী হাতে নেয়া হয়েছে।


কাটাখালি যুদ্ধ   মুক্তিযুদ্ধ  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

কোটা বিরোধী আন্দোলনের সাথে বিএনপি একমত: মির্জা ফখরুল

প্রকাশ: ১২:৪৯ পিএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

কোটা আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছে বিএনপি। আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার মানুষের ন্যায্য দাবি থেকে বঞ্চিত করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার (৬ জুলাই) সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে নিজেদের অবস্থান তুলে ধরে বিএনপি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন কোটা আন্দোলনের প্রতি সমর্থন ব্যক্ত করেছে বিএনপি।

সরকারি চাকরিতে কোটার ব্যাপারে মির্জা ফখরুল বলেন, কোটা বিরোধী আন্দোলনের সাথে বিএনপি একমত। সময় থাকতে ছাত্রদের ন্যায্য দাবি মেনে নিন।

ফখরুল আরও বলেন, বড়জোর -১০ শতাংশ কোটা থাকতে পারে; ক্ষমতায় গেলে সব ধরনের বৈষম্য ব্যবস্থা বাতিল করবে বিএনপি।


কোটা   বিরোধী   আন্দোলন   বিএনপি   একমত   মির্জা ফখরুল  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ফেরত পাঠানো হল সেন্টমার্টিনে আসা রোহিঙ্গাদের

প্রকাশ: ১২:৪৪ পিএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘাতের মধ্যে মংডু ছেড়ে পালানোর সময় সেখানকার একটি ইঞ্জিনচালিত নৌকা বিকল হয়ে কক্সবাজারের সেন্ট মার্টিন দ্বীপে এসে ভিড়েছিল। নৌকাটিতে ৩৩ জন লোক ছিল। তাদের ৩১ জন মংডু এলাকার রোহিঙ্গা, একজন মিয়ানমারের সেনা সদস্য এবং অন্যজন বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্য।

গতকাল শুক্রবার ভোরে মিয়ানমারের নৌকাটি সেন্ট মার্টিন দ্বীপে ভিড়লে দায়িত্বরত বিজিবি নিজেদের হেফাজতে রাখে। পরে গতকাল বিকেল পৌনে ৫টার দিকে একই নৌকায় তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, শুক্রবার সকালে রোহিঙ্গা বিজিপি সদস্য দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি হেফাজতে রাখা হয়। সশস্ত্র বিজিপি সদস্যদের মধ্যে একজন ক্যাপ্টেন অন্যজন সার্জেন্ট ছিলেন। পরে তাদের ট্রলারের যান্ত্রিক ত্রুটি কাটিয়ে বিকালে সচল হওয়ার পর তারা স্বদেশের উদ্দেশ্যে দ্বীপ ছাড়েন।

সেন্টমার্টিনে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেন বলেন, সমুদ্রে প্রাকৃতিক দুর্যোগ এবং ইঞ্জিল বিকল হওয়ার কারণে মিয়ানমারের ট্রলারটি ৩৩ জন নিয়ে দ্বীপে ভেসে এসে ভিড়েছিল। বিকালে ট্রলারটি গন্তব্যের উদ্দেশ্যে ফিরে গেছে।


সেন্টমার্টিন   রোহিঙ্গা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন