ইনসাইড বাংলাদেশ

আলোচিত সাদিক অ্যাগ্রোতে উচ্ছেদ অভিযান চালাবে ডিএনসিসি

প্রকাশ: ১০:০৮ পিএম, ২৬ জুন, ২০২৪


Thumbnail

ছাগল-কাণ্ডের জন্য আলোচিত রাজধানীর মোহাম্মদপুর এলাকার সাদিক এগ্রোর অবৈধ স্থাপনা ভেঙে দিবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।  সংস্থাটি বলছে, সাদিক এগ্রো লিমিটেড অবৈধভাবে খাল ও সড়কের জায়গা দখল করে আছে।  

অভিযান চালাতে প্রয়োজনীয় পুলিশ ফোর্স মোতায়েন চেয়ে ডিএনসিসির সম্পত্তি বিভাগ থেকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারকে দেওয়া এক চিঠির মাধ্যমে বিষয়টি জানা গেছে। আজ বুধবার প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম স্বাক্ষরিত ওই চিঠি ডিএমপিকে দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, ঢাকা উত্তর সিটির আওতাধীন অঞ্চল-৫–এর অন্তর্ভুক্ত মোহাম্মদপুরের বেড়িবাঁধসংলগ্ন আশপাশের অবৈধ স্থাপনাসহ খাল ও সড়কের জায়গায় সাদিক অ্যাগ্রো লিমিটেডের অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণ করা হবে। আগামীকাল বৃহস্পতিবার সকালে উচ্ছেদ অভিযান চালানো হবে। এ সময় তিন প্লাটুন পুরুষ পুলিশ ফোর্স ও এক প্লাটুন নারী পুলিশ ফোর্স প্রয়োজন হবে।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটির অঞ্চল-৫–এর এক কর্মকর্তা বলেন, ‘আমাদের কাছে তথ্য আছে, তারা (সাদিক অ্যাগ্রো) রামচন্দ্রপুর খালের জায়গা ভরাট করে খামার করেছে। রাস্তার জায়গায় বেড়া দিয়ে গরুর অবৈধ হাট বসিয়েছিল। এর আগেও তাদের নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু খামার কর্তৃপক্ষ এসব কোনো বিষয়ে তোয়াক্কা করেনি।’

সাদিক অ্যাগ্রো কী পরিমাণ জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে—জানতে চাইলে ঢাকা উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম বলেন, আগের একটা পরিমাপ রয়েছে। তবে আবার নতুন করে অবৈধ দখলের পরিমাণ মেপেই উচ্ছেদ অভিযান চালানো হবে। তিনি আরও বলেন, সম্প্রতি ওই খামার নিয়ে যেসব আলোচনা-সমালোচনা হচ্ছে, এর সঙ্গে এ অভিযানের কোনো সম্পর্ক নেই।


সাদিক অ্যাগ্রো   ডিএনসিসি   উচ্ছেদ   অভিযান  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ময়মনসিংহে ভারত ও বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে মতবিনিময়


Thumbnail

ভারত ও বাংলাদেশের মধ্যে ব্যবসায় সম্প্রসারণ এবং সম্ভাবনা নিয়ে দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেছে দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ এসিস্ট্যান্ট গোয়াহাটি। 

শনিবার (২৯ জুন) দুপুরে ময়মনসিংহ জেলা পরিষদ সম্মেলন কক্ষে দুই দেশের ব্যবসায়িদের মাঝে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ আমিনুল হক শামীমের সভাপতিত্বে সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য মাহমুদুল হক সায়েম এবং স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ এসিস্ট্যান্ট গোয়াহাটির ট্রেড এন্ড প্রটোকল অফিসার আজাহারুল আলম।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ প্রমুখ।

মতবিনিময় সভায় বাংলাদেশ ও ভারতের ১৫০ জন ব্যবসায়ী এতে অংশ গ্রহণ করেন এবং দুই দেশের ব্যবসায় সম্প্রসারণ নিজেদের মতামত প্রদান করেন ব্যবসায়ীরা। মতামতের ভিত্তিতে দুইদেশের মধ্যে বন্ধুত্ব ও ব্যবসায়িদের সম্পর্ক আরো সমৃদ্ধশালী হবে বলে মনে করেন বক্তারা।


ভারত-বাংলাদেশ   ব্যবসায়ী   মতবিনিময়   সভা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

প্রকাশ: ০৩:৩৮ পিএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

চট্টগ্রামের সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনার দীর্ঘ আড়াই ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে সলিমপুর ইউনিয়নের ফকির হাট এলাকায় একটি যাত্রীবাহী বাস পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটায়।

শনিবার (২৯ জুন) সকাল ৯টার দিকে উপজেলার সলিমপুর ইউনিয়নের ফকিরহাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় জন নিহতসহ আহত হয়েছেন জন। নিহতের মধ্যে একজন মহিলা আরেকজন পুরুষ। পুরুষের পরিচয় শনাক্ত করা হয়েছে। তিনি চট্টগ্রাম শহরের বড়পোল আবাসিক এলাকার মৃত আবু জাফরের ছেলে আবুল কাশেম (৬৪) অন্যজন মহিলা (৪৫) তার পরিচয় পাওয়া যায়নি।

আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন, নোয়াখালীর বেগমগঞ্জের আরিফ (৩০), কুমিল্লার চৌদ্দগ্রামের আব্দুল মেতালেব (৫২) ফেনীর সোনাগাজীর স্বপ্না রানী (৪৯) আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্র জানা যায়, সকাল ৯টার দিকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস (স্টার লাইন) দ্রুতগতিতে যাচ্ছিল। হঠাৎ বাসটির চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের মাঝখানে আইল্যাডে উল্টে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা বাসের মধ্যে থাকা যাত্রীদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এদিকে স্থানীয়রা হাইওয়ে পুলিশ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করে।


চট্টগ্রাম   মহাসড়ক   যান   চলাচল   স্বাভাবিক  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

শেরপুরে জমি নিয়ে বিরোধের জেরে কৃষক খুন

প্রকাশ: ০২:০২ পিএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

শেরপুরে জমি নিয়ে বিরোধে ছামেদুল হক কেনা (৬৫) নামে এক কৃষককে পিটিয়ে খুন করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। 

 

আজ শনিবার (২৯ জুন) সকালে সদর উপজেলার যোগিনীমুরা নামাপাড়ায় এ ঘটনা ঘটে।

 

নিহত ছামেদুল হক কেনা (৬৫) শেরপুর সদর উপজেলার যোগিনীমুরা নামা পাড়ার মৃত সায়েদ আলী মন্ডলের ছেলে। 

 

প্রত্যক্ষদর্শীরা জানান, শেরপুর সদরের যোগিনীমুরা নামা পাড়ার ছামেদুল হক কেনার সাথে প্রতিবেশি হারুন ও সিদ্দিক খলিফাদের সাথে এক খন্ড জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। ওই জমিতে কলাগাছ লাগাতে যায় সিদ্দিক ও তার লোকজন। এসময় বাধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন ছামেদুল হক কেনার ওপর হামলা চালিয়ে মারপিট করে। পরে তাকে শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এঘটনায় তার ছেলে পারভেজসহ তিনজন আহত হয়। 

কর্তব্যরত ডাক্তার আহসানুল মতিন সৈকত জানান, সামেদুল হক কেনা হাসপাতালে আসার আগেই মৃত্যু হয়েছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 


কৃষক   খুন   জমি   বিরোধ  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সৌদি আরবে হজে গিয়ে ৫৪ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ: ০১:৫৪ পিএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত ৫৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার (২৯ জুন) হজ পোর্টালের বুলেটিনে এমন তথ্য জানানো হয়েছে। বুলেটিনে বলা হয়েছে, হজে গিয়ে এখন পর্যন্ত ৫৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৪১ এবং মহিলা ১৩ জন। সৌদি আরবের আইন অনুযায়ী মারা যাওয়া ব্যক্তিদের সে দেশে দাফন করা হচ্ছে।

শনিবার (২৯ জুন) ভোর রাতে দেওয়া বুলেটিনে বলা হয়েছে, পবিত্র হজ পালন শেষে এখন পর্যন্ত দেশে ফিরেছেন ২৮ হাজার ৯৪১ জন হাজি। সৌদি থেকে মোট ৭৪টি ফ্লাইটে এসব হাজি বাংলাদেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৩টি, সৌদি এয়ারলাইন্স ৩০টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২১টি ফ্লাইট পরিচালনা করে।

গত ২০ জুন থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু হয়। ওইদিন বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৭ হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগামী ২২ জুলাই পর্যন্ত হাজিদের ফিরতি ফ্লাইট অব্যাহত থাকবে।


হজ   হাজী   সৌদি   মৃত্যু  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে ৫৭ কেজি গাঁজাসহ ৩জন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশ: ০১:২৩ পিএম, ২৯ জুন, ২০২৪


Thumbnail

সিরাজগঞ্জে র‌্যাব-১২ সদর কোম্পানি ্যাব-১২ যৌথ অভিযানে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা এলাকা হতে ৫৭ কেজি গাঁজাসহ ৩জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার ১টি পিকআপ জব্দ করা হয়েছে।

শুকবার (২৮ জুন) সন্ধ্যায় এক প্রেস বিফ্রিং এর মাধ্যমে নিশ্চিত করেছেন ্যাব-১২ কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান।

এসময় তিনি জানান, বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ্যাবের অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে পিক-আপ যোগে গাঁজা বহন করছে এমন তথ্যের ভিত্তিতে ঢাকা-রংপুর মহাসড়কে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার সয়দাবাদ এলাকায় পিকআপ হতে ৫৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

এছাড়াও ঘটনাস্থল থেকে কুমিল্লা জেলার দেবীদ্বার থানার পুয়াবাড়ী গ্রামের আলী আশরাফের ছেলে আল আমিন (২৫), হোসেনপুর গ্রামের লোকমান হোসেনের ছেলে সাব্বির হোসেন (১৯) মোরশেদের ছেলে আনিছ আহম্মেদকে (২৩) আটক করা হয়েছে। গাঁজা ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ৪টি মোবাইল,নগদ হাজার ৬শত ৭০টাকা এবং ১টি বলেরো পিকআপ জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি মামলা রুজু করা হয়েছে।


র‌্যাব   গাঁজা   জব্দ   গ্রেপ্তার  


মন্তব্য করুন


বিজ্ঞাপন