ইনসাইড গ্রাউন্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ম্যাচ না জিতেলেও মিলছে ৭০ লাখ টাকা

প্রকাশ: ০৫:২৩ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail টি-টোয়েন্টি বিশ্বকাপ: ম্যাচ না জিতেলেও মিলছে ৭০ লাখ টাকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকী আর ১৫ দিন। ইতোমধ্যে প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সব দল মিলিয়ে মোট প্রাইজমানির পরিমাণ ৫.৬ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৬ কোটি টাকা।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের মতোই সুপার টুয়েলভ খেলা আট দল প্রত্যেকে পাবে ৭০ হাজার ডলার করে (৭০ লাখ টাকা)। অর্থাৎ বাংলাদেশ বিশ্বকাপে একটি ম্যাচও না জিততে পারলেও এই পরিমাণ টাকা নিয়ে ঘরে ফিরবে।

আর প্রতিটি ম্যাচ জয়ের জন্য থাকছে আলাদা প্রাইজমানি। একটি ম্যাচ জিততে পারলে সুপার টুয়েলভ পর্বের প্রতিটি দল পাবে ৪০ হাজার ডলার বা ৪০ লাখ টাকা করে।

মেলবোর্নে ১৩ নভেম্বর শিরোপা উল্লাসে মেতে ওঠা দলটি পাবে ১.৬ মিলিয়ন ডলার বা প্রায় ১৬ কোটি টাকা। রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক অর্থাৎ ৮ কোটি টাকা (৮ লাখ ডলার)।

৪৫ ম্যাচের এই টুর্নামেন্টে সেমিফাইনালে উঠতে পারলেই ৪ লাখ ডলার নিশ্চিত। অর্থাৎ চারটি দল পাবে ৪ কোটি টাকা করে।

প্রথম রাউন্ডে প্রতি ম্যাচ জয়ের জন্যও সমপরিমাণ (৪০ লাখ টাকা) অর্থ পুরস্কার পাবে দলগুলো। এই পর্বে ১২ ম্যাচে মোট প্রাইজমানি ধরা হয়েছে ৪ লাখ ৮০ হাজার ডলার বা ৪ কোটি ৮০ লাখ টাকা। প্রথম রাউন্ড থেকে বাদ পড়া চার দল পাবে ৪০ হাজার ডলার করে (৪০ লাখ টাকা)।


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

সাকিবের ৫ উকেট শিকার, ব্যাটিং বিপর্যয়ে ভারতীয় ব্যাটাররা

প্রকাশ: ০২:৫০ পিএম, ০৪ ডিসেম্বর, ২০২২


Thumbnail

ওডিয়ায় ক্যারিয়ারে ৪র্থ বারের মত ৫ উইকেট শিকার করলেন সাকিব আল হাসান। ৭ম ওভারে এসে দিপক চাহার কে এল বি ডব্লিউয়ের ফাঁদে ফেলে তুলে নেন  ইনিংসের ৮ম উইকেট এবং ব্যাক্তিগত ৫ম উইকেট। ভারতের সংগ্রহ এখন পর্যন্ত আট উইকেট হারিয়ে ১৬৫ রান।


ক্রিকেট   বাংলাদেশ   ভারত  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

১১ তম অর্ধশতক রাহুলের

প্রকাশ: ০২:২০ পিএম, ০৪ ডিসেম্বর, ২০২২


Thumbnail

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অর্ধশতক তুলে নিলেন ভারতের লোকেশ রাহুল। এটি তার ওডিয়ায় ক্যারিয়ারের ১১তম অর্ধশতক। এখন পর্যন্ত সমান ৩ ছয় এবং ৩ চারে ৫৩ রানে ব্যাট করছেন এ ব্যাটার। ভারতের দলীয় সংগ্রহ চার উইকেট হারিয়ে ১৫২ রান। 

বাংলাদেশের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ২৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় সফরকারীরা। এরপর রোহিত-কোহলির ২৫ রানের জুটি লম্বা করতে দেননি সাকিব আল হাসান। দলীয় ১১তম ওভারে এসেই ২য় বলে তুলে নেন রোহিতের উইকেট। একই ওভারের শিকার করেন ভারতের নির্ভরযোগ্য ব্যাটসমান বিরট কোহলির উইকেট। ৪৯ রানে তিন উইকেট হারিয়ে ভারত যখন কিছুটা ব্যাকফুটে। সেখান থেকে দলকে এগিয়ে নেন শ্রেয়াস আইয়ার এবং লোকেস রাহুল। দুইজনের করা ৪৩ রানের জুটি লম্বা করার আগে আবারও ফিরে যান শ্রেয়াস আইয়ার। ইবাদতের ওভারে মারতে গিয়ে মুশফিকের হাতে ধরা পড়েন ৩৯ বলে ২৪ রান করা শ্রেয়াস আইয়ার। এরপর মাঠে নামেন ওয়াসিটন সুন্দর । 


লোকেশ রাহুল   ক্রিকেট   বাংলাদেশ   ভারত  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ভারতের চতুর্থ উইকেটের পতন

প্রকাশ: ০১:৩৯ পিএম, ০৪ ডিসেম্বর, ২০২২


Thumbnail

বাংলাদেশের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ২৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় সফরকারীরা। এরপর রোহিত-কোহলির ২৫ রানের জুটি লম্বা করতে দেননি সাকিব আল হাসান। দলীয় ১১তম ওভারে এসেই ২য় বলে তুলে নেন রোহিতের উইকেট। একই ওভারের শিকার করেন ভারতের নির্ভরযোগ্য ব্যাটসমান বিরট কোহলির উইকেট। ৪৯ রানে তিন উইকেট হারিয়ে ভারত যখন কিছুটা ব্যাকফুটে। সেখান থেকে দলকে এগিয়ে নেন শ্রেয়াস আইয়ার এবং লোকেস রাহুল। দুইজনের করা ৪৩ রানের জুটি লম্বা করার আগে আবারও ফিরে যান শ্রেয়াস আইয়ার। ইবাদতের ওভারে মারতে গিয়ে মুশফিকের হাতে ধরা পড়েন ৩৯ বলে ২৪ রান করা শ্রেয়াস আইয়ার। ফলে ২১ ওভার শেষে চার উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৯৪ রান।

ক্রিকেট   বাংলাদেশ   ভারত  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

সাকিবের প্রথম ওভারে শিকার দুই উইকেট

প্রকাশ: ১২:৫৫ পিএম, ০৪ ডিসেম্বর, ২০২২


Thumbnail

ইনিংসের ১১ নম্বর ওভারে অধিনায়ক লিটন বল হাতে তুলে দেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিবের হাতে । বোলিংয়ে এসেই ওভারের ২য় বলে নেন রোহিতের উইকেট। সাকিবের বলে বোল্ড হয়ে ফিরে যান ভারতীয় অধিনায়ক। এরপর একই ওভারের চার নম্বর বলে নেন বিরাট কোহলির উইকেটও। সাকিবের বলে কাভার পয়েন্ট মারতে গিয়ে  লিটনের অসাধারণ ক্যাচে আউট হন বিরাট কোহলি। আউটের আগে রোহিত করেন  ৩১ বলে ২৭ রান, এবং কোহলি করেন ১৫ বলে ৯ রান।

৪৯/৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত দল।


ক্রিকেট   বাংলাদেশ   ভারত  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ভারতের প্রথম উইকেটের পতন

প্রকাশ: ১২:৩৪ পিএম, ০৪ ডিসেম্বর, ২০২২


Thumbnail

টসে হেরে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ম্যাচের ষষ্ট ওভারে প্রথম উইকেট হারায় ভারত দল। মেহেদী হাসান মিরাজের  ওভারে  ডাউনদা উইকেটে খেলতে এসে সরাসরি বোন্ড হন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। আউটের আগে এ ব্যাটার দলের হয়ে ১৭ বলে ৭ রান করেন। দলীয় ২৩ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে ভারতের। 



ক্রিকেট   বাংলাদেশ   ইন্ডিয়া  


মন্তব্য করুন


বিজ্ঞাপন