ইনসাইড ওয়েদার

দুর্বল হয়ে ঘূর্ণিঝড় রেমাল স্থল নিম্নচাপে পরিণত

প্রকাশ: ১১:১৭ এএম, ২৭ মে, ২০২৪


Thumbnail

প্রবল ঘূর্ণিঝড়রেমালদুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপ হিসাবে বর্তমানে যশোর তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশ বৃষ্টিপাত ঝড়িয়ে আরও দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে।

পায়রা মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

কক্সবাজার চট্টগ্রাম সমুদ্রবন্দরকে নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। 

আজ (সোমবার) সকাল ১০টায় ঘূর্ণিঝড় রেমাল সংক্রান্ত আবহাওয়ার সর্বশেষ ১৮ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


ঘূর্ণিঝড় রেমাল   নিম্নচাপ  


মন্তব্য করুন


ইনসাইড ওয়েদার

তাপমাত্রা বাড়ছে, যা জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশ: ০১:৪১ পিএম, ০৭ জুলাই, ২০২৪


Thumbnail

সারা দেশেই গত কয়েক দিন ধরে গুঁড়িগুঁড়ি থেকে শুরু করে মাঝারিসহ ভারী বৃষ্টি হচ্ছে। তবে আজ থেকে বৃষ্টি কমায় দেশজুড়ে তাপমাত্রা বাড়তে শুরু করেছে।

রোববার (৭ জুলাই) সকাল ৯টায় দেওয়া পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

পূর্বাভাসে বলা হয়েছে, রোববার রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

তবে এর মধ্যেও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানানো হয়েছে।

সোমবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এদিনও সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পরদিন মঙ্গলবার দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রংপুর ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।


তাপমাত্রা   আবহাওয়া অধিদপ্তর   পূর্বাভাস  


মন্তব্য করুন


ইনসাইড ওয়েদার

দেশের ৫ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস

প্রকাশ: ০৮:৪৯ এএম, ০৭ জুলাই, ২০২৪


Thumbnail

দেশের অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে হতে পারে বজ্রবৃষ্টিও। রোববার ( জুলাই) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এমন কথা জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।


অঞ্চল   দুপুর   ঝড়   পূর্বাভাস  


মন্তব্য করুন


ইনসাইড ওয়েদার

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে মাঝারি থেকে ভারী বৃষ্টির আভাস

প্রকাশ: ১২:০৯ পিএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

রংপুর, ময়মনসিংহ সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। শনিবার ( জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।


রংপুর   ময়মনসিংহ   সিলেট   বিভাগ   মাঝারি   বৃষ্টি   আভাস  


মন্তব্য করুন


ইনসাইড ওয়েদার

সারাদেশে বৃষ্টির পূর্বাভাস: আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তি

প্রকাশ: ১০:৫৫ এএম, ০৬ জুলাই, ২০২৪


Thumbnail

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আজ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার আবহাওয়া অফিসের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের ভারী বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণও হতে পারে।

এদিন সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানানো হয়েছে।

আগামীকাল রবিবারও একইরকম আবহাওয়া বিরাজ করবে বলে পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের ভারী বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।


আবহাওয়া   তাপমাত্রা   বৃষ্টি  


মন্তব্য করুন


ইনসাইড ওয়েদার

কমছে না বৃষ্টি, আগামী সপ্তাহে আরও বাড়তে পারে

প্রকাশ: ০২:১৩ পিএম, ০৫ জুলাই, ২০২৪


Thumbnail

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারা দেশে মাঝারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। এটি অব্যাহত থাকবে এবং আগামী সপ্তাহের শেষ দিকে বজ্রসহ বৃষ্টিপাতের এ প্রবণতা আরও বাড়তে পারে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা জানিয়ে দেয়া এক বিজ্ঞপ্তিতে এমন আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়, শুক্রবার ( জুলাই) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে।

আগামীকাল শনিবার (৬ জুলাই) রংপুর বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী, ময়মনসিংহ সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে।

রোববারও দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টির সম্ভাবনা আছে। সময় দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া সম্পর্কে বলা হয়েছে, সময়ের শেষ দিকে বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।


বৃষ্টি   আগামী   সপ্তাহ   বাড়বে  


মন্তব্য করুন


বিজ্ঞাপন