ইনসাইড বাংলাদেশ

সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী


প্রকাশ: 18/01/2022


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেবা নিতে এসে কোনো মানুষ যেন হয়রানির শিকার না হন। শুদ্ধাচার বাস্তবায়নের পাশাপাশি দুর্নীতি প্রতিরোধে সোচ্চার হতে হবে। 

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা ১১টার পর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনদিনের ডিসি সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী ডিসিদের বলেন, আপনারা জেলা প্রশাসকবৃন্দ কাজ করেন মাঠ পর্যায়ে এবং প্রত্যেকটি জেলার দায়িত্ব আপনাদের। গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র দূরীকরণ এবং তাদের স্বাবলম্বী করার জন্য আমাদের যে ব্যাপক পল্লী উন্নয়ন কাজ হাতে নিয়েছি, সেগুলোকে আমরা সব থেকে বেশি প্রাধান্য দিচ্ছি। কারণ দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে আমাদের তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে। 

এসময় সব ধরনের ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে মাঠ পর্যায়ে প্রশাসনের কার্যক্রম পরিচালনার জন্য জেলা প্রশাসকদের (ডিসি) আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট সংক্রমিত হচ্ছে উল্লেখ করে এ বিষয়ে আগের মতো সজাগ ও সচেতন থেকে ডিসিদের কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ওমিক্রন প্রতিরোধে বিধিনিষেধ মানাতে ডিসিকে নির্দেশ দিতে হবে। পাশাপাশি ওমিক্রন প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি বলেন, টানা ১৩ বছর ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন করতে পেরেছি। গত ১৩ বছরে সব সামাজিক সূচকে বাংলাদেশ উন্নতি করেছে। রূপকল্প ২০২১ বাস্তবায়নে কাজ করছি এবং সামনের লক্ষ্য ২০৪১ বাস্তবায়ন করা। উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন হলে দেশের প্রবৃদ্ধি আরও বাড়বে।

তিনি আরও বলেন, দেশে দারিদ্রের হার কমেছে। দেশের মানুষ দারিদ্র ও গৃহহীন থাকবে না। দক্ষ ও সেবামুখী প্রশাসন গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭