ইনসাইড হেলথ

দরিদ্র বয়স্কদের বিনামূল্যে প্রস্টেট অপারেশনের সুযোগ


প্রকাশ: 16/02/2022


Thumbnail

দরিদ্র বয়স্ক পুরুষ রোগীদের বিনামূল্যে প্রস্টেটজনিত প্রস্রাবের সমস্যার চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে এ সেবা কার্যক্রম চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত।

শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮ থেকে বেলা ১১টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগের ২য় তলায় রোগী বাছাই করে অপারেশনের জন্য ভর্তি করা হবে। রোগী বাছাই কার্যক্রম চলবে ৩ মার্চ পর্যন্ত। রোগীর পরীক্ষা-নিরীক্ষা এবং থাকা-খাওয়ার খরচ হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে। রোগীকে শুধু ওষুধের খরচ বহন করতে হবে।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, আদ্-দ্বীন অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। দরিদ্র রোগীরা যাতে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য আদ্-দ্বীন হাসপাতালসমূহে বিনামূল্যে বিভিন্ন চিকিৎসা সেবা দেওয়া হয়। মানবসেবার অংশ হিসেবে আদ্-দ্বীন হাসপাতালে বিনামূল্যে প্রস্টেটজনিত প্রস্রাবের সমস্যার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। দরিদ্র রোগীরা আদ্-দ্বীন হাসপাতালে এসে বিনামূল্যে এ সেবা নিতে পারবেন।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রখ্যাত ইউরোলজিস্ট প্রফেসর ডা. মো. আফিকুর রহমান বলেন, প্রস্টেটজনিত সমস্যায় অনেকেই অর্থের অভাবে চিকিৎসা নিতে না পেরে কষ্ট ভোগ করেন। আমরা তাদেরকে বিনামূল্যে উন্নতমানের সেবা দিচ্ছি। আমি বিনামূল্যে এই সেবা কার্যক্রমের সাথে থাকতে পেরে অত্যন্ত আনন্দ অনুভব করি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭