ইনসাইড এডুকেশন

হবিগঞ্জে ছাত্রীকে যৌন নিপীড়ন, শিক্ষকের বিরুদ্ধে মামলা


প্রকাশ: 24/03/2022


Thumbnail

হবিগঞ্জের লাখাই উপজেলার বামৈ সরকারি উচ্চবিদ্যালয়ে শিক্ষক কর্তৃক এক এসএসসি পরীক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনায় মামলা করা হয়েছে। এ ঘটনার পর থেকেই অভিযুক্ত শিক্ষক আত্মগোপনে রয়েছেন।

বুধবার (২৩ মার্চ) গভীর রাতে স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে অভিযুক্ত শিক্ষক মমিনুর রহমানকে প্রধান আসামি করে এ মামলা করেন। বিয়ষটি নিশ্চিত করেছেন লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুই বছর ধরে উপজেলার বামৈ সরকারি উচ্চবিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষাকে যৌন হয়রানি করে আসছিলেন সহকারী শিক্ষক মমিনুল হক। গত ১৬ মার্চ স্কুলের ছাদে ওই ছাত্রীকে যৌন হয়রানির বিষয়টি অন্যান্য শিক্ষকরা দেখে ফেললে সমালোচনার ঝড় ওঠে। অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা বুধবার (২৩ মার্চ) দিনব্যাপী রাস্তা অবরোধ ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। পরে উপজেলা প্রশাসন অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে আন্দোলন থেকে সরে আসে শিক্ষার্থীরা।

এ ঘটনার পর থেকেই অভিযুক্ত শিক্ষক আত্মগোপনে রয়েছেন।  বামৈ সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মামুনুর রশিদ চৌধুরী জানান, অভিযুক্ত শিক্ষককে ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত করে তার বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে তার বিরুদ্ধে ওই ছাত্রীর বাবার অভিযোগ তিনি অস্বীকার করেন।

লাখাই থানার ওসি আরও জানান, মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭