ইনসাইড এডুকেশন

জাবির নতুন উপাচার্য অধ্যাপক নূরুল আলম


প্রকাশ: 17/04/2022


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্যের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মো. নুরুল আলম। তিনি বিশ্ববিদ্যালয়টির পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রোববার (১৭ এপ্রিল) এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও পদার্থ বিজ্ঞানের অধ্যাপক ড. মো. নূরুল আলমকে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে সাময়িকভাবে দায়িত্ব প্রদান করা হলো।

এর আগে, ২০১৮ সালের ১৪ আগস্ট অধ্যাপক নুরুল আলমকে উপ-উপাচার্য হিসেবে ৪ বছরের জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। পরে চলতি বছরের গত ১ মার্চ অধ্যাপক মো. নুরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক মো. নুরুল আলম ১৯৫৭ সালে ঢাকা জেলার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাস করেন। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৮২ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭