ইনসাইড গ্রাউন্ড

এবারও ম্যানইউয়ের ত্রাতা রোনালদোই


প্রকাশ: 29/04/2022


Thumbnail

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ শুরুর আগে কিছুটা সুখস্মৃতিও ছিল ইউনাইটেডের। চেলসির বিপক্ষে শেষ আট ম্যাচে হারেনি রেড ডেভিলরা। শেষ পাঁচ ম্যাচের চারটিতেই রেখেছিল ক্লিনশিট। তবু দলের সাম্প্রতিক ফর্ম কিছুটা দুশ্চিন্তাই বয়ে এনেছিল কোচ র্যাংনিকের দলের জন্য।

কারণ এই ম্যাচটা হারলে যে পয়েন্ট টেবিলের সাত নাম্বার পজিশনে পড়ে যাবে ম্যানইউ। সাতে থাকা ওয়েস্ট হ্যামের সঙ্গে দলটির পয়েন্ট ব্যবধান ছিল দুই। ম্যাচটা হারলেই ষষ্ঠ স্থানে থাকাটাও আর নিজেদের হাতে থাকতো না দলটির। আর এতে শেষ ভরসা ইউরোপায় খেলার আশাটাও যে একেবারেই ফিকে হয়ে যেতো দলটির জন্য। কারণ আর্সেনালের কাছে হেরে রেড ডেবিলদের জন্য চ্যাম্পিয়নস লীগ খেলাটা অনেকটা অনিশ্চিত হয়ে গেছে। আর তাই তো অনন্ত ইউরোপায় খেলার জন্য এই ম্যাচে জয়টা ছিলো ম্যানইউয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেকাজ টা এবারও রোনালদোর কাঁধে ভর করেই পার হয়ে গেলো তারা। চেলসির সাথে ১-১ ড্র নিশ্চিত করে এখনো ইউরোপা লিগের আশাও টিকিয়ে রাখলো দলটি। 

ইউরোপা লীগে খেলার দুশ্চিন্তা আরো বাড়ে চেলসির দারুণ শুরুতে। শুরুর আট মিনিটেই একটা শট সেভ করেন ডেভিড ডি গিয়া, একটা চেষ্টা রুখে দেয় ইউনাইটেডের রক্ষণ। এরপর ইউনাইটেড গুছিয়ে উঠে ম্যাচে ফিরলেও খেলার লাগাম ছিনিয়ে নিতে পারেনি চেলসির হাত থেকে। খুচরো কিছু সুযোগ সৃষ্টি করলেও তা চেলসিকে বিপদে ফেলতে পারেনি। ওদিকে চেলসি মুহুর্মুহু আক্রমণ করেও বিরতির আগে পায়নি গোলের দেখা। 

দ্বিতীয়ার্ধেও ম্যাচটা দেখেছে একই চিত্র। গোলের সুযোগ সৃষ্টি করলেও গোলের দেখা পাচ্ছিল না চেলসি। পরিস্থিতিটা বদলাল ৬০ মিনিটে। ডান প্রান্ত থেকে রিস জেমসের ক্রসে মাথা ছুঁইয়ে বলটা মাঝে থাকা মার্কোস আলনসোকে বাড়ান কাই হ্যাভার্টজ। আলনসোর নিচু ভলিতে গোলের দেখা পায় চেলসি। ইউনাইটেডের ইউরোপার আশা তখন ঢেকে গেছে ধোয়াশায়। 

তবে ইউনাইটেড জবাব দিয়েছে এক মিনিট পরই। এনগোলো কান্তের ভুলে বক্সের বাইরে বল পেয়ে তা রোনালদোকে বাড়ান নেমানিয়া ম্যাটিচ। লব করা বলটা মাটিতে নামিয়ে আগুনে এক শটে গোল করেন রোনালদো। সমতা ফেরায় ইউনাইটেড। 

এরপর চেলসিই ম্যাচটা জেতার সুযোগ সৃষ্টি করেছে বেশ। তবে আলোর মুখ দেখেনি কোনোটিই। ফলে ১-১ সমতায় থেকে শেষ হয় ম্যাচ। একটি করে পয়েন্ট ভাগাভাগি করে দুই দল। এর ফলে একটা রেকর্ডও গড়া হয়ে গেছে অবশ্য। এ নিয়ে ২৫তম ড্র দেখল চেলসি-ইউনাইডের লড়াই। প্রিমিয়ার লিগ ইতিহাসে এর চেয়ে বেশি ড্র দেখেনি আর কোনো দলের লড়াই। 

তবে এসব রেকর্ড একপাশে রেখে ইউনাইটেড বড় করে দেখবে একটা পয়েন্টকেই। ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে বর্তমানে দলটি আছে ষষ্ঠ অবস্থানে। এক ম্যাচ কম খেলে সাতে থাকা ওয়েস্ট হ্যামের সংগ্রহ ৫২, হাতে থাকা ম্যাচটা জিতলেও গোল ব্যবধানে ইউনাইটেড থেকে পিছিয়েই থাকবে দলটি। ফলে এই একটা পয়েন্টেই ইউনাইটেডের ইউরোপার আশা টিকে রইলো দারুণভাবে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭