ইনসাইড টক

‘তারেকের নেতৃত্বে একটি শক্তি দেশের বাইরে বসে ষড়যন্ত্র করছে’


প্রকাশ: 14/06/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বাংলাদেশে বঙ্গবন্ধুকে হত্যা করার পর পদ্মা সেতু হলো সমৃদ্ধের প্রতীক, উন্নয়নের প্রতীক। সেই পদ্মা সেতু ঘিরে ষড়যন্ত্র চলছে এটা আমরা আগেও বলেছি। এখানে জামায়াত-বিএনপি বিভিন্ন ষড়যন্ত্র করেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল ঢুকিয়ে লাশ ফেলার চেষ্টা করা হয়েছে। আবার বিভিন্ন অপ্রচার করছে, পদ্মা সেতু নিয়ে ফেসবুকে বিভিন্ন কথাবার্তা দিয়ে এই উদ্বোধনী অনুষ্ঠানকে ম্লান করার চেষ্টা করছে। দেশে এবং দেশের বাইরে যারা বাঙালি আছে, পদ্মা সেতুকে ঘিরে তাদের মনের ভিতর যে আনন্দ-উৎসব সেটা যেন ম্লান করা যায় সেই পরিকল্পনা চলছে। আন্তর্জাতিক পর্যায়ে তারেক জিয়ার নেতৃত্বে একটি শক্তি দেশের বাইরে বসে ষড়যন্ত্র করছে। দেশে তাদের ষড়যন্ত্রের অংশীদার হয়ে কাজ করছে বিএনপি-জামায়াতের অপশক্তি, জঙ্গিবাদী গোষ্ঠী। 

পদ্মা সেতু উদ্বোধনের আগে নাশকতার আশঙ্কা রাজনৈতিকভাবে মোকাবিলার করার প্রসঙ্গে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় তিনি এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

এস এম কামাল হোসেন বলেন, পদ্মা সেতু নিয়ে মিথ্যাচার নতুন কিছু নয়। শুরু থেকেই পদ্মা সেতু নিয়ে নানা রকম মিথ্যা, অপ্রচার এবং বিভ্রান্তিকর বক্তব্য দেওয়া হয়েছে। এমনকি আন্তর্জাতিকভাবে পদ্মা সেতু ঠেকানোর জন্য বিশ্বব্যাংকসহ বিভিন্ন দেশে কাছে অভিযোগ দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সেই সময় বিশ্ব ব্যাংক একটা মিথ্যা অভিযোগ এনেছিল যে, পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে। কিন্তু কানাডার আদালতে সেটা মিথ্যা প্রমাণিত হয়েছে। মুক্তিযুদ্ধের পক্ষের মানুষ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। দেশের জনগণই এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে এবং তা মোকাবিলা করবে।

তিনি আরও বলেন, সমস্ত চ্যালেঞ্জকে এবং ষড়যন্ত্রকে মোকাবিলা করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তার বাবার মতো সততা-সাহসিকতা এবং দেশ প্রেম নিয়ে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে সেই পদ্মা সেতু যা বাঙালির স্বপ্ন, সেই পদ্মা সেতুর বাস্তবায়ন করছেন। ইনশাআল্লাহ, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হবে এবং ২৬ জুন থেকে মানুষ পদ্মার ওপর দিয়ে যানবাহনে করে চলাচল করতে পারবে।

পদ্মা নিয়ে ইতোমধ্যে বিভিন্ন জেলায় নেতাকর্মীদের সর্তক করা হয়েছে জানিয়ে এস এম কামাল হোসেন বলেন, পদ্মা নিয়ে ইতোমধ্যে বিভিন্ন জেলায় আমরা নেতাকর্মীদের সর্তক করেছি। জননেত্রী শেখ হাসিনা একটি নির্দেশনা দিয়েছেন, সেই নির্দেশনা আমরা বিভিন্ন জেলায় জেলায় পাঠিয়েছি নেতাকর্মীদের কাছে। আমাদের সহযোগী সংগঠনগুলো এব্যাপারে সজাগ দৃষ্টিতে আছে এবং আমাদের মূল দল বাংলাদেশ আওয়ামী লীগ এবং এর নেতৃবৃন্দ, তৃণমূলের সকল কর্মীগণ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সবাই এব্যাপারে সজাগ দৃষ্টিতে আছে। ২৫ জুন সফলতার সাথে শুধু বাংলাদেশে নয় আন্তর্জাতিকভাবে যেখানেই বাংলাদেশিরা আছে সেখানেই উৎসব হবে পদ্ম সেতু উদ্বোধনের দিনে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭