ইনসাইড গ্রাউন্ড

অপরাজিত থেকে ফাইনালে বাংলাদেশ


প্রকাশ: 02/08/2022


Thumbnail

অনূর্ধ্ব-২০ সাফ ফুটবলের ফাইনালে নাম লেখালেন বাংলাদেশের যুবারা। ম্যাচ সমীকরণে নেপালের সঙ্গে ড্র হলেও ফাইনালের পথ নিশ্চিত ছিলো, এমনকি ৪-০ গোল ব্যবধানে হারলেও লক্ষ্যে পৌছানো যেতো।

সেখানে আজ ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে করেছে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে এগিয়ে দেন ভারত ম্যাচে জোড়া গোল করা স্ট্রাইকার পিয়াস আহমেদ। নেপালকে সমতায় ফেরান নিরঞ্জন। চার ম্যাচেই অপরাজিত থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সবার আগে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ।

৪ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ১০। সমান ম্যাচে নেপালের ৭। ৩ ম্যাচে ভারতের ৬। আজ মালদ্বীপকে হারালে ৫ আগস্ট ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত।

এদিকে, ফাইনালে খেলতে বাংলাদেশের বিপক্ষে নেপালের প্রয়োজন ছিল বড় জয়। সেজন্য শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলছিল তারা।

সাধারণত এমন ম্যাচে দাঁতে দাঁত কামড়ে রক্ষণাত্মক ফুটবল খেলে বাংলাদেশ। তবে আজ এমনটা দেখা যায়নি। চোট থাকায় বিশ্রামে রাখা হয়েছিল আগের ম্যাচে মালদ্বীপের বিপক্ষে হ্যাটট্রিক করা মিরাজুল ইসলাম ও নিয়মিত রাইটব্যাক শাহিন মিয়াকে।

৬৩ মিনিটে পিয়াসের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রতি–আক্রমণ থেকে ঝড়ের গতিতে ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে কাটব্যাক করেন বদলি মিডফিল্ডার জনি, প্রথম স্পর্শেই প্লেসিংয়ে বল জালে জড়িয়ে দেন পিয়াস।

এ নিয়ে টুর্নামেন্ট পিয়াসের মোট গোল সংখ্যা ৩। ৬৮ মিনিটে বক্সের বাইরে থেকে জোরালো শটে ১–১ করেন নেপালের নিরঞ্জন।

ম্যাচে গোল হয়েছে দুটি, লাল কার্ড হয়েছে দুটি। ৪৭ মিনিটে বল দখলের লড়াইকে কেন্দ্র করে হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়েরা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশের মিডফিল্ডার শহিদুল ইসলাম ও নেপালের স্ট্রাইকার দিপেশ গুরুং। বাকি সময়ে দুই দলই খেলেছে একজন খেলোয়াড় কম নিয়ে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭