কালার ইনসাইড

আমরা শুধু ইলেকশন করে যাব আর হাসির পাত্র হব: জয়


প্রকাশ: 05/08/2022


Thumbnail

অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়, সোশ্যাল মিডিয়ায় বেশ সরব তিনি। বিভিন্ন সময় নানান বিষয়ে নিজের মতামত তুলে ধরেন তিনি। এবার তার লেখনীতে উঠে এসেছে ‘পরাণ’। ঈদে মুক্তির পর ‘পরাণ’এ মজেছে দর্শক। মুক্তির প্রায় মাস খানেক হতে চললেও প্রেক্ষাগৃহে পরাণের দর্শকের উপচেপড়া ভিড়। এক শো শেষ না হতেই পরবর্তী শো’র জন্য দর্শকের লম্বা লাইন লেগে থাকছে। 

গত বুধবার (৩ আগস্ট) স্টার সিনেপ্লেক্স সনি স্কয়ার শাখায় ‘পরাণ’ দেখতে গিয়েছিলেন এক বৃদ্ধ। তার পরনে ছিল সাদা শার্ট আর লুঙ্গি, এখানেই বিপত্তি। লুঙ্গি পরে যাওয়ার কারণে তার কাছে টিকিট বিক্রি করেননি সনি সিনেমা হলের টিকিট সেলার। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রে চলে এসেছে।

পরবর্তীতে গত বৃহস্পতিবার (৪ আগস্ট) পরিবারের সঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিরপুর সনি স্কয়ার শাখায় সিনেমাটি দেখেন সেই বৃদ্ধ সামান আলী সরকার। স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষের আমন্ত্রণে ‘পরাণ’ সিনেমাটি দেখেছেন তারা। সামান আলীর সঙ্গে সিনেমাটি দেখতে যোগ দেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম ও অভিনেতা শরিফুল রাজ।

ফেসবুকে সামান আলীর সঙ্গে বেশ কিছু ছবি পোস্ট করেছেন মিম। তিনি লেখেন,সামান আলী সরকার চাচার সঙ্গে দেখা হলো। একদম সাদাসিধে একজন মানুষ, ভালো মনের মানুষ। ‘পরাণ’ নিয়ে চাচার উচ্ছ্বাস আমাকে ছুঁয়ে গেছে। সিনেপ্লেক্সকেও ধন্যবাদ, ভুল বোঝাবুঝির এতটা দ্রুত অবসান করায়। ‘পরাণ’ জনমানুষের সিনেমা। ‘পরাণ’ নিয়ে সবার এত উচ্ছ্বাস, আবেগ- দেখতে ভীষণ ভালো লাগছে।

এদিকে সেই বৃদ্ধের সঙ্গে তোলা মিমের একটি ছবি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে শাহরিয়ার নাজিম জয় লিখেছেন, কি অনবদ্য দৃশ্য। বাংলা সিনেমার জয় জয়কার। এমনই তো হওয়া উচিত ছিল গত ১২ বছর বাংলা চলচ্চিত্রের দৃশ্যপট। সর্বসাধারণ হলে গিয়ে পরাণ দেখছে, চলচ্চিত্রের জন্য এর চেয়ে সুখবর গত এক যুগে অন্তত হয়নি। এর ধারাবাহিকতা রক্ষার দায়িত্ব কার? ধারাবাহিকতা রক্ষা না হলে, প্রেক্ষাগৃহে একজন মানুষ থাকবে না। আমরা শুধু ইলেকশন করে যাব আর হাসির পাত্র হব।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭