ইনসাইড বাংলাদেশ

জ্বালানির মূল্যবৃদ্ধিতে ফের বাড়তে যাচ্ছে গণপরিবহণের ভাড়া?


প্রকাশ: 05/08/2022


Thumbnail

জ্বালানি তেলের দাম সর্বশেষ গত বছরের নভেম্বরে বাড়ানো হয়েছিল। ওই সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়। তাতে দাম হয়েছিল ৮০ টাকা লিটার। এবার ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে। ফলে জনমনে শঙ্কা দেখা দিয়েছে যে, আবারও কি বৃদ্ধি পেতে যাচ্ছে গণপরিবহণের ভাড়া?

গত নভেম্বর জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর রাজধানীতে গণপরিবহণে যে যেভাবে পারছে সেই ভাবে ভাড়া আদায় করেছে। এখন আবার গতবারের তুলনায় জ্বালানি তেলের দাম বেড়েছে দ্বিগুণেরও বেশি। এর ফলে গণপরিবহণের ভাড়া দ্বিগুণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করছেন নগরবাসীরা।

এই বিষয়ে বাস মালিকদের সাথে কথা বলে জানা যায়, যেহেতু জ্বালানি তেলের মূল্য বেড়েছে তাই স্বাভাবিক ভাবেই তাদের গণপরিবহণের ভাড়া বাড়াতে হবে। তবে এই বাড়া বৃদ্ধি কতটুকু করা হবে এমন প্রশ্নের কোনো উত্তর দেয়নি মালিক কর্তৃপক্ষ।

এর আগে, আজ রাত ১২টার পর থেকে নতুন এই দর কার্যকর হবে জানিয়ে শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭