কালার ইনসাইড

বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে যা বললেন হিরো আলম


প্রকাশ: 06/08/2022


Thumbnail

বাংলাদেশের আলোচিত-সমালোচিত হিরো আলমকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম। সম্প্রতি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে হিরো আলমকে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ। এ সময় হিরো আলমের কাছ থেকে বেসুরো গলায়, বিকৃতভাবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গান না গাইতে মুচলেকা নেওয়া হয়। 

বিষয়টি নিয়ে খবর প্রকাশ করেছে ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি) ও এজেন্সি ফ্রান্স প্রেস (এএফপি)। বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে হিরো আলম বলেন, ‌আমি যদি কথা বলতে বা গান গাইতে না পারি তাহলে এটা অবশ্যই আমার অধিকারের লঙ্ঘন। 

এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে হিরো আলম বলেন, জীবনে আমার শখ ছিল অভিনেতা হওয়ার। গান গাওয়ার ইচ্ছা আমার ছিল না। আমি জানি আমি ভালো গাইতেও পারি না। কিন্তু ভালো সঙ্গীতশিল্পীরা আমার সঙ্গে কাজ করতে চাননি। তাদের গান আমি আমার চলচ্চিত্র  ও চ্যানেলে ব্যবহার করতে চেয়েছিলাম। কিন্তু তারা দেননি। কেউ দিতে চাইলেও মানা করে দিয়েছেন। কারণ হিরো আলমকে গান দিলে স্ট্যাটাস থাকবে না। তাই বাধ্য হয়েই আমাকে গাইতে হয়েছে।

এদিকে, হিরো আলমকে ঘিরে আন্তর্জাতিক মিডিয়ার এসব খবরের শিরোনাম ও ফুটেজ নেটদুনিয়ায় ঘুরে বেড়াচ্ছে। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে। 

উল্লেখ্য, গত ২৭ জুলাই রামপুরা থেকে হিরো আলমকে তুলে নেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। মিন্টো রোডের ডিবি কার্যালয়ে প্রায় ৮ ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭