ইনসাইড গ্রাউন্ড

শূন্য হাতে কমনওয়েলথ গেমস থেকে বিদায় বাংলাদেশের


প্রকাশ: 06/08/2022


Thumbnail

মর্যাদাপূর্ণ কমনওয়েলথ গেমসের আসপ্র থেকে থেকে শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশকে। ইংল্যান্ডের বার্মিংহামে চলতাম ২২তম কমনওয়েলথ গেমস। চলবে ৮ আগস্ট পর্যন্ত। ৭২টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত এই আন্তর্জাতিক ক্রীড়া আসর প্রায় শেষ ভাগে উপনীত। কিন্তু এরই মধ্যে বাংলাদেশের বিদায় হয়ে গেছে। শুক্রবার কুস্তি প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ হয়েছে লাল-সবুজের গেমস।

দুঃখজন হলেও সত্য, সাতটি ইভেন্টে অংশ নেয়া বাংলাদেশের কোনটিতেই পদক জয়ের সম্ভাবনা নেই। হিটেই আউট হয়ে গেছেন অংশগ্রহণকারীদের অনেকে। পতাকা বহনকারী মরিয়ম হিটে আটজনের মধ্যে ছয় নাম্বারে কেটে পড়েন। কিছুটা আশা জাগিয়েছিলেন ব্রিটিশ-বাংলাদেশী ইমরান। কিন্তু তিনি হিটে তৃতীয় স্থানে শেষ করেও বাদ পড়েন।

বাংলাদেশের শেষ ডিসিপ্লিন ছিল কুস্তি। আগের ইভেন্টগুলোর মতো এই ইভেন্টের ক্রীড়াবিদরাও দেশে পাঠিয়েছে হতাশার খবর। বাংলাদেশের কুস্তিগীররদের কেউই জয়ের দেখা পাননি।

ফ্রি-স্টাইল ৬২ কেজি ওজন শ্রেণীর কোয়ার্টার ফাইনালে দোলা খাতুন ১০-০ পয়েন্টে হেরেছেন ক্যামেরুনের বার্থা এমেলিয়েন এনগোলের কাছে।

পুরুষ ৮৬ কেজি ওজন শ্রেণীতে আব্দুর রশিদ হাওলাদার ৪-০ পয়েন্টে হেরেছেন সিয়েরা লিওনের সেকু কাসেগবামার কাছে। পুরুষ ১২৫ কেজি শ্রেণীতে লিটন বিশ্বাস ১১-০ পয়েন্টে হেরেছেন জ্যামাইকার অ্যারন জনসনের কাছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭