ক্লাব ইনসাইড

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: শাহবাগে অবরোধ ও মশাল মিছিল


প্রকাশ: 06/08/2022


Thumbnail

জ্বালানি তেলের রেকর্ড পরিমাণ মূল্যবৃদ্ধির প্রতিবাদে অবরোধ, বিক্ষোভ মিছিল ও মশাল মিছিল করে প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন ছাত্র সংগঠন। 

শনিবার (৬ আগস্ট) বিকালে সাড়ে ৬টার দিকে ‘নিরাপদ সড়ক আন্দোলনে’ন ব্যানারে রাজধানীর শাহবাগ মোড় আটকিয়ে প্রতিবাদ জানায় জানায় শিক্ষার্থীরা। এছাড়াও জাতীয় যাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশ ও পরবর্তীতে মোটরবাইক নিয়ে মশাল মিছিল করে ছাত্র ফেডারেশন। একই সময়ে বিক্ষোভ সমাবেশ করে প্রগতিশীল ছাত্রজোট। 

এর আগে, বিকাল ৫টার দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বিদ্যুৎ খাতে ‘লুটপাট’ ও লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ শুরু করে ছাত্র ফেডারেশন। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মশিউর রহমান খান রিচার্ডের সভাপতিত্বে গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদ ও বাংলাদেশ কৃষক মজুর সমিতির সদস্য দেওয়ান আব্দুর রশিদ নিলু, ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফসহ ঢাকা ও নারায়ণগঞ্জ শাখার নেতৃবৃন্দ বক্তব্য দেন।

পরে মোটরবাইক সহযোগে একটি মশাল মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি কাঁটাবন হয়ে হাতিরপুলে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে জ্বালানি তেলের মূল্য কমানোর দাবি জানিয়ে স্লোগান দেওয়া হয়।

এদিকে, শুক্রবার রাতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তাৎক্ষণিকভাবে প্রতিবাদ জানায় ছাত্র অধিকার পরিষদ। সংগঠনটির নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মশাল মিছিল করে। এতে ছাত্রলীগের বাধার অভিযোগ পাওয়া গেলে তেমন কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭