ইনসাইড বাংলাদেশ

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা


প্রকাশ: 11/08/2022


Thumbnail

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ১২টা থেকে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। যানবাহন চলাচল আপাতত বন্ধ। সমাবেশে অংশ নিতে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ডের বিএনপির নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসতে শুরু করেন। যার ফলে আনুষ্ঠিকভাবে সমাবেশ শুরু হওয়ার আগে নয়াপল্টনের ভিআইপি সড়কের একপাশ বিএনপির নেতাকর্মীদের দখলে চলে যায়। ফলে, ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে আশপাশের সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সড়কের ওপর পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে দুপুর ২টা থেকে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা রয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এছাড়া দলের স্থায়ী কমিটির নেতারাও বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ ভোলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে দুজনের মৃত্যুর ঘটনায় এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি। 

এইবিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মঞ্জু বলেন, দুপুর ২টা থেকে আনুষ্ঠানিকভাবে আমাদের সমাবেশ শুরু হবে। যদিও ইতোমধ্যে আমাদের সমাবেশ শুরু হয়েছে। ফ্যাসিবাদী এই সরকারের দুর্নীতির রাহুগ্রাস থেকে মানুষকে মুক্ত করতে আমরা কাজ করে যাচ্ছি।  

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়ন করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্তক রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এছাড়াও আগামীকাল সারা দেশের মহানগরে প্রতিবাদ সমাবেশ করার কথা রয়েছে বিএনপির।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭