ইনসাইড গ্রাউন্ড

বেটউইনার না ছাড়লে দলে থাকবেন না সাকিব


প্রকাশ: 11/08/2022


Thumbnail

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপসহ বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কোনও সম্পর্ক থাকবে না সাকিব আল হাসানের। এমনটাই পরিষ্কার জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। 

বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে সাকিবকে ঘিরে এমন হুঁশিয়ারি দেন পাপন।

এশিয়া কাপের দল আজ ঘোষিত হবে কিনা তা নিয়ে সবার উদ্বেগ। এসিসির কাছ থেকে পাওয়া বর্ধিত সময়ের হিসাবে আজকের মধ্যেই দল ঘোষিত হয়ে যাওয়ার কথা ছিলো। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছিলো মিনহাজুল আবেদীনের নেতৃত্বাধীন নির্বাচক কমিটিরই কাছে যে সাকিব আল হাসান কি দলে থাকবেন।

অবশেষে জানা গেলো এই উত্তর। ক্রীড়াবিষয়ক সংবাদভিত্তিক ওয়েবসাইট বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের করা পণ্যদূতের চুক্তি বাতিল না করলে তাকে দলে রাখা হবেনা বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এছাড়া আজকের মাঝেই তাকে চিঠিতে নিজের জবাব স্পষ্ট করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বেটিং প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গসংগঠন ক্রীড়াবিষয়ক সংবাদভিত্তিক ওয়েবসাইট বেটউইনার। বিসিবির দাবি, সাকিবের এ রকম একটি প্রতিষ্ঠানের পণ্যদূত হওয়াটা দেশের আইন এবং ক্রিকেট নীতির সঙ্গে সাংঘর্ষিক। বেটিং প্রশ্নে যেহেতু বিসিবির ‘জিরো টলারেন্স’ অবস্থান, এই প্রতিষ্ঠানের সঙ্গে সাকিবের চুক্তি তারা মেনে কোনোভাবেই নেবে না।

সাকিবকে প্রসঙ্গে আজ ধানমন্ডির বেক্সিমকো অফিসে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কয়েকজন ঊর্ধ্বতন কর্তা। এই বৈঠকে সাকিবের ভবিষ্যৎ নিয়ে আলোচনা শেষে সাংবাদিকদের একথা জানান পাপন।

বিসিবি চাইছে সাকিবের বিষয়টি সুরাহা করেই দল দিয়ে দিতে। সাকিব চুক্তি থেকে না সরলে তাকে ছাড়াই দল দিতে পারে। সেক্ষেত্রে অধিনায়কত্ব ফিরে পেতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সমস্যাটা মূলত তৈরি হয়েছে বেটউইনার ইস্যুতে। ক্রিকেটসহ সবধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব। কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭