ইনসাইড গ্রাউন্ড

আয়ারল্যান্ড সফরে সুবিধা করতে পারছে না আফগানিস্তান


প্রকাশ: 12/08/2022


Thumbnail

আয়ারল্যান্ড সফরে গিয়ে মোটেই সুবিধা করতে পারছে না আফগানিস্তান। প্রথম দুই ম্যাচ হেরে এখন সিরিজ হারের শঙ্কায় পড়ে আফগানরা। বৃহস্পতিবার (১১ আগস্ট) দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১২২ রান। জবাবে এক ওভার হাতে রেখেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে আইরিশরা। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো তারা।

আফগানদের পরপর দুই পরাজয়ের অন্যতম কারণ দলের সবচেয়ে বড় তারকা রশিদ খানের নিষ্প্রভতা। দুই ম্যাচে উইকেটের দেখাই পাননি সময়ের অন্যতম সেরা এই লেগস্পিনার। প্রথম ম্যাচে ২৫ রানের পর দ্বিতীয়টিতে ২৭ রান দিয়ে উইকেটশূন্য থাকেন রশিদ।

৬৩ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এই প্রথমবারের মতো পরপর দুই ম্যাচে উইকেটশূন্য থাকলেন রশিদ। মূলত গত বছরের বিশ্বকাপ থেকেই বিবর্ণ এ তারকা লেগস্পিনার। শেষ দশ ম্যাচে তার উইকেটসংখ্যা মাত্র আটটি।

আগে ব্যাট করে আফগানদের সংগ্রহ মাত্র ১২২ রান হওয়ায় রশিদের জ্বলে ওঠা ছিল সময়ের দাবি। কিন্তু ৪ ওভারে ২৭ রান দিয়েও উইকেট পাননি রশিদ। মোহাম্মদ নাবি নেন ২টি উইকেট। এছাড়া নবীন উল হক, মুজিব উর রহমান ও ফজল হক ফারুকি নেন ১টি করে উইকেট।

ছোট লক্ষ্য তাড়ায় আয়ারল্যান্ডকে এগিয়ে দেন অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি। তার ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪৬ রান। এছাড়া ফর্মে থাকা লরকান টাকার ২৭ ও শেষ দিকে জর্জ ডকরেল ২৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন।

এর আগে আফগানিস্তানের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৬ রান করেন হাশমতউল্লাহ শহিদি। তবে এজন্য তিনি খেলে ফেলেন ৪২টি বল। এছাড়া ইব্রাহিম জাদরান ১৭, আজমতউল্লাহ ওমরজাই ১১ ও নবীন উল হক করেন ১০ রান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭