কালার ইনসাইড

মুক্তির পর ‘পরাণ’র আট রেকর্ড


প্রকাশ: 12/08/2022


Thumbnail

ঝরাজীর্ণ প্রেক্ষাগৃহের আবার প্রাণ ফিরে পেয়েছে। দীর্ঘদিন পরে প্রেক্ষাগৃহে দশর্ককের ভিড় আর টিকেটের জন্য দীর্ঘ লাইন দেখা গিয়েছে। আর এর শুরুটা হয়েছে ঈদে মুক্তি পাওয়া ‘পরাণ’ সিনেমার মধ্য দিয়ে। এই সিনেমাটির চলচ্চিত্র শিল্পের গতি এনে দিয়েছে। 

অল্প কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও দিন দিন সিনেমাটির দর্শকপ্রিয়তা বাড়তে থাকে। সঙ্গে বাড়তে থাকে প্রেক্ষাগৃহের সংখ্যাও।৬ ষষ্ঠ সপ্তাহে এসেও সিনেমাটি দেশের ৩৬টি  প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। শিগগিরই সিনেমাটি দেশের বাইরে যাবে। ‘পরাণ’র এমন সাফল্যে উচ্ছ্বসিত প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজির ডিরেক্টর তামজিদ অতুল।

এদিকে মুক্তির পর সিনেমাটি করেছে বেশ কয়েকটি রেকর্ড। আজ সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আটটি রেকর্ড-এর ফিরিস্তি দিয়ে একটি পোস্টও দিয়েছেন অতুল।

সেখানে ২০২২ সালের হিসাবে ‘পরাণ’ হায়েস্ট ওপেনিং ডে গ্রস কালেকশন করেছে বলে জানিয়েছেন। পাশাপাশি পাঁচ সপ্তাহ ধরে একই ট্রেন্ডে চলা, মাল্টিপ্লেক্সের ইতিহাসে সবচেয়ে বেশি দিন ধরা চলা বাংলা সিনেমা, অগ্রিম টিকিট বিক্রি (চলমান), গণমাধ্যম ও দর্শকের কাছে সবচেয়ে কম প্রমোশনে বেশি হাইপ ওঠা, বছরের সেরা ভালো গানের তকমা, দেশের বাইরে (অস্ট্রেলিয়া) দর্শক চাহিদার কারণে অগ্রিম টিকিট বিক্রি এবং দর্শক চাপে মল্টিপ্লেক্সগুলোতে শো বাড়ানোর মতো অর্জনগুলোর বিষয় উঠে এসেছে।

দেশের আলোচিত একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি।‘পরাণ’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এতে আরও আছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী ও নাভেদ পারভেজ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭