কালার ইনসাইড

যুক্তরাষ্ট্রের ৩০ শহরে সত্যজিৎ


প্রকাশ: 13/08/2022


Thumbnail

গত ১০ আগস্ট যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে ঐতিহ্যবাহী ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা মুভি থিয়েটারে টলিউডের আলোচিত ‘অপরাজিত’ সিনেমার প্রিমিয়ার হয়। এই প্রিমিয়ারে উপস্থিত ছিলেন সিনেমাটির প্রযোজক ফিরদৌসুল হাসান এবং বাংলাদেশের নির্মাতা-অভিনেতা তৌকীর আহমেদ। সিনেমাটি যুক্তরাষ্ট্রে পরিবেশনা করছে বায়স্কোপ ফিল্মস। 

কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৩ মে সিনেমাটি মুক্তি পেয়েছিল ভারতে। নির্মাণ করেছেন অনিক দত্ত। সাদাকালো পর্দায় সত্যজিৎ রায়ের জীবনের একটা বিশেষ অংশ এঁকেছেন নির্মাতা। এরইমধ্যে ছবিটি দারুণ সাড়া জাগিয়েছে। ছবিটি তৈরি হয়েছে ‘পথের পাঁচালী’ কিভাবে তৈরি হয়েছে, সত্যজিৎ রায় কিভাবে সিনেমা জগতের সঙ্গে যুক্ত হয়েছিলেন সেসব গল্প নিয়ে। 

ফ্রেন্ডস কমিউনিকেশনের ব্যানারে ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন ফিরদৌসুল হাসান ও প্রবাল হালদার।

বায়স্কোপ ফিল্মসের সিইও রাজ হামিদ জানান, বাংলা চলচ্চিত্রের ধারায় সত্যজিৎ রায়ের অবদান অসামান্য। এই ছবি শুধু ছবি নয়, বাংলা চলচ্চিত্রের ইতিহাসলিপি বললেও কম বলা হবে। প্রত্যেক বাঙালিকে এই ছবি দেখা উচিত।

তিনি আরও জানান, অপরাজিত’ ছবিটি আগামী ১৯ আগস্ট থেকে আমেরিকার ২০টির অধিক স্টেট এবং প্রায় ৩০টি শহরে প্রদর্শিত হবে।

সত্যজিৎ রায়ের ভূমিকায় এই ছবিতে অভিনয় করেছেন জিতু কমল। এরই মধ্যে জিতু কমলের অভিনয় ও লুক দর্শকের মন ছুঁয়েছে। ছবিতে তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন সায়নী ঘোষ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭