ইনসাইড গ্রাউন্ড

সম্পদ বেচে লেভান্ডভস্কিদের নিবন্ধন করাল বার্সা


প্রকাশ: 13/08/2022


Thumbnail

নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধন না করালে এই মৌসুমে খেলতে পারবেন না আন্দ্রেস ক্রিশ্চেনসেন, আর ফ্র্যাঙ্ক কেসি। এজন্য বার্সায় থাকবেন না এমন খবর ছড়িয়ে পড়েছিল ইউরোপীয় সংবাদ মাধ্যমে। ক্যাননা বছর খানেক আগে লিওনেল মেসিকেও প্রায় একই পরিস্থিতি থেকে নিবন্ধন করাতে ব্যর্থ হয়েছিল কাতালানরা।

কিন্তু সেই শংকা থেকে অবশেষে মুক্তি পেলো কাতালানরা। তাদের দলে ভেড়ানোর জন্য গতকালই ৯৭৬ কোটি টাকার সম্পদ বিক্রি করে তাদের নিবন্ধিত করা হয়। এর ফলে স্যালারি ক্যাপ নিয়ে যতো সমস্যা ছিল, তার অনেকটাই কেটে গিয়েছে বার্সার। যার ফলে আজ রাতে রায়ো ভায়েকানোর বিপক্ষে তাদের মাঠে নামার ব্যাওয়ারা আর কোনো ব আধা নেই।

চলতি দলবদল মৌসুমে ১৪৯২ কোটি টাকা খরচ করে পাঁচ খেলোয়াড়কে দলে এনেছে বার্সা। চারজনকে নিবন্ধন করিয়েও ফেলেছে ক্লাবটি। এখন কেবল জুলস কুন্দের নিবন্ধন বাকি। আগামী এক-দুই সপ্তাহের ভেতরই নিবন্ধন করিয়ে ফেলবে কাতালান ক্লাবটি।

এই গেল বছরও ১৩ হাজার ৫৫১ কোটি টাকা দেনার দায় ছিল বার্সার। পড়েছিল বেশ ক্ষতির মুখেও। যে কারণে গেল মৌসুমে মেসিকে ধরে রাখতে পারেনি বার্সা। এই মৌসুমেও সেই স্যালারি ক্যাপের সমস্যা চোখ রাঙানি দিচ্ছিল দলটিকে। সেটা এড়াতেই কাতালান ক্লাবটি তাদের টিভি স্বত্বের একাংশ, স্টেডিয়ামের নামস্বত্ব, বার্সা স্টুডিওর এক চতুর্থাংশ বিক্রি করে দিয়েছিল।

এরপর গতকাল বার্সা তাদের চতুর্থ ‘লেভার’ কার্যকর করে, বার্সা স্টুডিওর আরও এক চতুর্থাংশ বিক্রি করে। এর ফলে ক্লাবটির কোষাগারে যুক্ত হয় আরও ৯৭৬ কোটি টাকা। আর স্যালারি ক্যাপ সমস্যাও কেটে যায় অনেকটাই। তারই ফলে বার্সা গত রাতে নিবন্ধন করিয়ে ফেলে লেভা, কেসি, ক্রিশ্চেনসেন ও রাফিনিয়াকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭