ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ দলে কারা এলেন কারা গেলেন


প্রকাশ: 13/08/2022


Thumbnail

টি-টোয়েন্টি ফরম্যাটে হবে এশিয়া কাপের এবারের আসর। তারপর নিউজিল্যান্ডে আছে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ। দল গোছানোর জন্য বেশী সময় না থাকায় সকল সিদ্ধান্ত নিতের হচ্ছে দ্রুত।

অবশষে সিদ্ধান্ত নিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের ভার বুঝিয়ে দেওয়া হলো সাকিব আল হাসানকে। অধিনায়ক পরিবর্তন ছাড়া দলে আরও কিছু পরিবর্তন।

ইনজুরি ও ফর্ম জটিলতা নিয়ে সবশেষ জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন চারজন। চোটের কারণে বাদ গেছেন লিটন দাস আর শরিফুল ইসলাম। অন্যদিকে দলে জায়গা হারিয়েছেন মুনিম শাহরিয়ার ও নাজমুল হোসেন শান্ত।

শেষ মুহূর্তে জিম্বাবুয়ে সফরে দলে ডাক পাওয়া এবাদত হোসেন এক ওয়ানডে খেলেই জায়গা করে নিয়েছেন এশিয়া কাপের টি-টোয়েন্টি স্কোয়াডে। তবে বাদ পড়েছেন নাইম শেখ।

এদিকে প্রায় তিন বছর পর দলে ডাক পেয়েছেন হার্ডহিটার সাব্বির রহমান। চোট কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম ফিরেছেন দলে।

দলে সৌম্যের ফেরার সম্ভাবনা ছিল। অনেকদিন ধরে আলোচনায় থাকলেও এবার আর সুযোগ মেলেনি বাঁহাতি এই ব্যাটারের।

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান (ফিটনেস সাপেক্ষে), তাসকিন আহমেদ।

বাদ পড়েছেন : নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, লিটন দাস, শরিফুল ইসলাম।
ঢুকেছেন : সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, এবাদত হোসেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭