ইনসাইড পলিটিক্স

'বিএনপি'র সময় তারেক রহমান খাম্বার ব্যবসা করেছে, বিদ্যুৎ আসেনি'


প্রকাশ: 14/08/2022


Thumbnail

বিএনপি সরকারের শাসনামলে বিদ্যুৎ নিয়ে সৃষ্ট জনঅসন্তোষ উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিদ্যুৎ নিয়ে দলটির ভবিষ্যত পরিকল্পনা লজ্জাকর। বিএনপি বিদ্যুৎ খাত ধ্বংস করে দিয়েছিলো। ৯৬ সালে শেখ হাসিনার সরকার ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছিলেন। বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে তারেক রহমান খাম্বার ব্যবসা করেছে, বিদ্যুৎ আসেনি। সেই বিদ্যুৎ ২ হাজার মেগাওয়াটে চলে এসেছিলো। আর শেখ হাসিনার সরকার আবার রাষ্ট্র পরিচালনা করতে এসে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক বর্ধিত সভায় এসব মন্তব্য করেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, তাদের সময়ে বিদ্যুতের জন্য আন্দোলন হয়েছিলো, কানসাটে ১৪জন মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছিলো। সারের জন্য মিছিল করেছিলো কৃষকরা। সেই কৃষকদের ওপর গুলি চালিয়েছিলো তারা। সেই খাম্বামার্কা বিএনপি এখন বিদ্যুতের পরিকল্পনা দেয়, লজ্জাকর। ওদের লজ্জা নেই।



এ সময় বিদ্যুৎ নিয়ে বিএনপি সরকারে শাসনামলের জনঅসন্তোষ ও হাহাকারের কথা তুলে ধরে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘পানির জন্য দৌড় সালাউদ্দিনের কথা মনে নেই? মসজিদ থেকে বলা হতো, মসজিদের বিদ্রূৎ পানি নেই, যার যার বাসা থেকে ওযু করে আসবেন। এগুলো মানুষ বুলে যায়নি।’

তিনি বলেন, সারা বিশ্বে যখন কোভিডের সংকট চলছে তখন শেখ হাসিনার নেতৃত্ব ভালোভাবে সংকট মোকাবিলা করেছে। টিকা আসার আগেই তিনি টিকার জন্য টাকা দিয়ে বুকিং করে রেখেছিলেন, যাতে বাংলাদেশ আগেই টিকা পায়। বিনা পয়সায় সবাইকে টিকা দিয়ে কোভিড নিয়ন্ত্রন করেছেন শেখ হাসিনা। অর্থনীতি টিকিকে রাখতে বিভিন্ন প্রনোদনা দিয়েছেন বিভিন্ন খাতে।

ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭