ইনসাইড গ্রাউন্ড

রাষ্ট্রীয় সম্মাননা পাচ্ছেন বাবর আজম


প্রকাশ: 15/08/2022


Thumbnail

ক্যারিয়ারের দারুণ এক সময় কাটাচ্ছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল খেলা, আসরের শুরুতে প্রথম ম্যাচেই ভারতের বিপক্ষে অধরা বিশ্বকাপ ম্যাচ জয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন তিনি। ব্যক্তিগত পারফর্ম্যান্সেও সমানভাবে আলো কাড়ছেন প্রতিনিয়ত, আছেন আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে।

এসবের মধ্যেই আরও এক ইতিহাস গড়তে চলেছেন তিনি। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে বাবর ভূষিত হত্যে যাচ্ছেন পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মানে।

স্বাধীনতার ৭৫তম বার্ষিকী পালন করছে পাকিস্তান। সেই উপলক্ষে ফেডারেল সরকার পাকিস্তান দলের অধিনায়ককে ‘সিতারা-ই-ইমতিয়াজ’ সম্মানে ভূষিত করেছে। মাত্র ২৭ বছর বয়সে এই পুরস্কার পেয়ে এই পুরস্কার পাওয়া পাকিস্তানের সর্বকনিষ্ঠ ক্রিকেটারও বনে যাচ্ছেন তিনি।

এর আগের এই রেকর্ডটা ছিল সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের। ২০১৮ সালে ৩১ বছর বয়সে এই পুরস্কার পেয়ে এই ইতিহাসটা গড়েছিলেন তিনি।

তবে ক্রিকেটারদের মধ্যে কেবল বাবরই পুরস্কার পাচ্ছেন এমন না। নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফ পাবেন তমগাহ ইমতিয়াজ। এদিকে প্রাইড অব পারফরম্যান্স পুরস্কার পেতে যাচ্ছেন মাসুদ জান।

পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে পাকিস্তানি নাগরিক ও বিদেশি মিলিয়ে ২৫৩ জনকে এই পুরস্কারের ঘোষণা দিয়েছেন। বিভিন্ন ক্ষেত্রে নাগরিকদের শ্রেষ্ঠত্ব ও সাহসিকতার এই পুরস্কার প্রদান করা হয়। নাম ঘোষণা হলেও এখনই এই পুরস্কার হাতে পাচ্ছেন না বাবররা। ২৩ মার্চ পাকিস্তান দিবসে এ পুরস্কার প্রদান করা হবে ঘোষিতদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭