ইনসাইড বাংলাদেশ

আমি তাদেরকে ধিক্কার জানাই


প্রকাশ: 15/08/2022


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উপেক্ষা করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে বিজ্ঞাপনের বিষয়ে ধিক্কার জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ বিষয়ে ধিক্কার জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।



অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই ধরনের একটি বিজ্ঞাপন প্রচার করা হলো গতকাল এবং আজ। সেখানে ডান পাশে স্বাস্থ্যমন্ত্রীর ছবি, বামপাশে প্রধানমন্ত্রীর ছবি আছে কিন্তু জাতীয় শোক দিবসে সেই জাতির পিতার ছবি কোথায়? আমি এই বিষয়টিকে ধিক্কার জানাই। কারণ এই বিজ্ঞাপনে বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল রোববার (১৪ আগস্ট) এবং আজ সোমবার (১৫ আগস্ট)  বিভিন্ন গণমাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পক্ষ থেকে একটি বিজ্ঞাপন প্রচার করা হয়। বিজ্ঞাপনটিতে বঙ্গবন্ধুর ছবিই অনুপস্থিত। শুধু তাই নয়, বিজ্ঞাপনটিতে একপ্রাকার দায়সারা গােছের করে একপাশে শুধু লেখা রয়েছে আমরা গভীরভাবে শোকাহত এবং তার নিচেই স্বাস্থ্যমন্ত্রীর একটি ছবি। পুরো বিজ্ঞাপনের কোথাও নেই জাতির পিতার কোনো ছবি। এই বিজ্ঞাপনে স্পষ্টতই জাতির পিতাকে অবমূল্যায়ন করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭