কালার ইনসাইড

চারজন দর্শকেই খুশি নিপুণ-ইমনরা


প্রকাশ: 22/09/2022


Thumbnail

নির্মাতা সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম সিনেমা ‘বীরত্ব’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন ইমন ও নবাগত নায়িকা সালওয়া। গত শুক্রবার দেশের ৩৫ হলে মুক্তি পেয়েছে ছবিটি।  সিনেমাটির গল্পটা মফস্বল শহরের। সেখানকার সাধারণ মানুষের আবেগ-অনুভূতি যেমন জড়িত, তেমনি আছে অন্ধকার জগতের ভয়াবহতা। সবকিছু ছাপিয়ে গল্পটিতে মুখ্য হয়ে ওঠে চিকিৎসকদের ত্যাগ ও বীরত্বের আখ্যান।
 
তারকাবহুল এই সিনেমায় অভিনয় করেছেন সিনেমার ইমন নিপুণ, ইন্তেখাব দিনার, নাসিম, মনিরা মিঠু ও কচি খন্দকার, জয়ন্ত চট্টোপাধ্যায়, বড়দা মিঠু, মআরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু প্রমুখ।

সিনেমাটি দেখতে পরিচালক সাইদুল ইসলাম রানা ও অন্যান্য কলাকুশলীরাসহ নিপুনরা বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ীর সাধনা সিনেমা হলে যান। তবে দুপুরের শো দেখার জন্য সেসময় পর্যন্ত কেউ টিকিট কাটেননি। পরে নায়ক-নায়িকা হলের সামনে এসে গাড়ি থেকে নামলে একনজর দেখতে ভিড় করেন উৎসুক জনতা।

এরপর নায়ক-নায়িকা হলের মধ্যে প্রবেশ করলে সিনেমাটি চালানো হয়। তখন মাত্র ১৫টি টিকিট বিক্রি হয়। অবশ্য সিনেমা দেখার চেয়ে নায়ক-নায়িকা দেখার আগ্রহের কারণেই টিটিকগুলো কিনেন দর্শকরা। এর আগে বীরত্ব ছবির সকালের শো’তে মাত্র চারটি টিকিট বিক্রি করেন হল কর্তৃপক্ষ। দুপুরের শোতে দর্শকদের সঙ্গে হলে কিছুক্ষণ সিনেমা দেখে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হন পরিচালক সাইদুল ইসলাম রানা, নায়ক ইমন ও নায়িকা নিপুণসহ অন্য কলাকুশলীরা। সেসময় চিত্রনায়ক ইমন বলেন, ‘বীরত্ব’ ছবিটি সারাদেশে হাউসফুল যাচ্ছে। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছেন তারা।

সেসময় সাংবাদিকরা নায়ক ইমনকে প্রশ্ন করেন, আপনি জানালেন বীরত্ব ছবি সারাদেশে হাউসফুল যাচ্ছে। কিন্তু এই হলে সকালের শোতে মাত্র চারটি টিকিট বিক্রি হয়েছে। আর দুপুরের শোতে আপনারা হলে ঢোকার আগ মুহুর্ত পর্যন্ত একটি টিকিটও বিক্রি হয়নি। এ বিষয়ে আপনি কি বলবেন?

উত্তরে ইমন বলেন, সকালের শোতে যে চারটি টিকিট বিক্রি হয়েছে এজন্য আলহামদুলিল্লাহ্। কারণ সকালের শোতে কেউ আসে না। অনেক বড় বড় ছবিতে সকালের শোতে দর্শক হয় না। আসলে শোটা ধরে হচ্ছে ইভিনিং শো। ইভিনিং শোটা সবজায়গায় ভালো যায়। আজকেতো আমরা বেশ হাউসফুলই দেখলাম। তো এইভাবে যদি সব জায়গাতেই ভালো যায় ওইটাই আমাদের কাছে সবচেয়ে বড় পাওয়া।

সাধনা সিনেমা হলের অপারেটর হাসান আল মামুন বলেন, হলে দর্শক খুবই কম। বুধবার বীরত্ব সিনেমার সকালের শোতে মাত্র চারটি এবং দুপুরের শোতে নায়ক-নায়িকা আসার পর ১৫টি টিকিট বিক্রি হয়েছে।

উল্লেখ্য, রাজবাড়ী গোয়ালন্দ ও দৌলতদিয়া যৌনপল্লীর নারীদের দিয়ে বিভিন্ন ক্রাইমের বিরুদ্ধে লড়ে যাওয়া একজন ডাক্তারের গল্প নিয়ে নির্মিত হয়েছে বীরত্ব। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নায়ক ইমন। ১৬ সেপ্টেম্বর দেশের ৩৫ টি হলে মুক্তি পায় সিনেমাটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭