কালার ইনসাইড

অবশেষে উন্মুক্ত বক্ষের ছবি নিয়ে মুখ খুললেন পূজা চেরী


প্রকাশ: 22/09/2022


Thumbnail

কথাসাহিত্যিক আনিসুল হকের উপন্যাস ‘হৃদিতা’ অবলম্বনে একই নামে নির্মিত হয়েছে সিনেমা ‘হৃদিতা’। আগামী ৭ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।ছবিটিতে অভিনয় করেছেন এ প্রজন্মের আলোচিত নায়িকা পূজা চেরী। তবে সম্প্রতি তার অভিনীত ‘হৃদিতা’ সিনেমার একটি দৃশ্য নিয়ে বিতর্ক উঠেছে। যেখানে তাকে পোশাকহীন অবস্থায় উপস্থাপন করা হয়েছে। অভিযোগ রয়েছে, ‌‘টাইটানিক’ ছবির জ্যাক ও রোজের আলোচিত দৃশ্যটাই নকল করা হয়েছে এই সিনেমায়! যাতে অভিনয় করেছেন এবিএম সুমন ও পূজা চেরী। 
  
দৃশ্যটা এমন, এবিএম সুমন একজন চিত্রশিল্পী। তার সামনে পোশাকহীন হয়ে বসে আছেন পূজা। আর তাকে দেখে ছবি আঁকছেন সুমন। আঁকা চিত্রে পূজার পোশাকহীন অবয়ব স্পষ্ট হলেও সরাসরি তাকে এমন রূপে দেখানো হয়নি। 
       
এরপরও দর্শকের একাংশ দৃশ্যটির সমালোচনা করেন। সেটি এড়াতে ইতোমধ্যে ট্রেলার থেকে ওই দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে। বাংলা ট্রিবিউনের কাছে বিষয়টির ব্যাখ্যাও দিয়েছেন ‘হৃদিতা’র নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান।
 
এবার সেই দৃশ্য প্রসঙ্গে মুখ খুললেন পূজা চেরী। তার মতে, এটা কেবল উপন্যাসের ঘটনারই ভিজ্যুয়াল উপস্থাপনা। পূজা বলেন, যে দৃশ্যগুলো নিয়ে আপনারা আমাকে প্রতিক্রিয়া জানাচ্ছেন, তা জনাব আনিসুল হক স্যারের লিখিত উপন্যাস ‘হৃদিতা’রই ভিজ্যুয়াল রিপ্রেজেন্ট করা হয়েছে কেবল। এছাড়া উক্ত আর্টের বিষয়টা শুধুই আর্ট, আমি নই।

ট্রেলার থেকে দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে জানিয়ে পূজা বলেছেন, আমি আশা করবো আপনারা যেভাবে এতদিন ধরে আমাকে ভালোবেসে আসছেন, সুন্দরভাবে আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে কথা বলেছেন, আমার পাশে থেকেছেন; একইভাবে ভবিষ্যতেও পাশে থাকবেন, বাংলা সিনেমার পাশে থাকবেন।

সরকারি অনুদানপ্রাপ্ত ‘হৃদিতা’ সিনেমায় পূজা চেরী ও এবিএম সুমনের সঙ্গে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, মানস বন্দ্যোপাধ্যায়, আঞ্জুমান আরা বকুল প্রমুখ। আগামী ৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭