ইনসাইড বাংলাদেশ

চেয়ারের কত গুণ!


প্রকাশ: 22/09/2022


Thumbnail

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর বিজয়ের বেশে দেশে ফিরেছেন বাংলাদেশের মেয়েরা। বাঘিনীদের বরণ করতে দেশের কোটি কোটি মানুষ প্রস্তুত থাকলেও প্রস্তুত ছিল না বাফুফে এবং ক্রীড়া মন্ত্রণালয়! আয়োজনের কাণ্ড দেখলেই সেটি বুঝা যায়। মেয়েদের জয়ের পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের একের পর এক হাস্যরসাত্মক বক্তব্য এবং তড়িঘড়ি করে ক্রীড়া মন্ত্রণালয়ের অগোছালো আয়োজন দেখা যায়। আয়োজন ছাড়াই বিমানবন্দরে বিশৃঙ্খলভাবে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা দেয়া থেকে শুরু করে ছাদখোলা বাসে প্রত্যাবর্তন, সবই ছিল বেশ সাদামাটা।

আন্তর্জাতিক বিশ্ব ফুটবলে জয়ের আনন্দ উদযাপনে ছাদখোলা বাস একটি নিয়মিত ঘটনা। সেখানে খেলোয়াড় এবং কোচিং স্টাফ ছাড়া আরও কাউকেই দেখতে পাওয়া যায়না। কিন্তু বাংলাদেশে এই প্রথম এমন একটি উদযাপনে ছাদ খোলা বাসে বাফুফে এবং ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দেখে হতবাক হয়েছেন অনেকেই। হতবাক হওয়ার পর্ব এখানেই শেষ নয়!

বাফুফে ভবনে পৌঁছানোর পর সেখানে আয়োজিত প্রেস ব্রিফিংয়েও বাফুফে এবং ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা দিব্যি চেয়ার দখল করে বসে আছেন। অন্যদিকে যাদেরকে ঘিরে আয়োজন, যারা ছিলেন আয়োজনের মধ্যমণি সেই সাবিনা-সানজিদারা দাঁড়িয়ে ছিলেন তাদের পিছনে! অন্যদিকে চেয়ারের জোরে চেয়ার দখল করে ছিলেন হর্তাকর্তারা! বলতেই হবে চেয়ারের কত গুণ!

শুধু বাফুফে এবং ক্রীড়া মন্ত্রণালয় নয়, এমন আরও অনেক চেয়ারের গুণে গুণান্বিতরা চেয়ার ছাড়তে নারাজ। বাংলাদেশের কিছু জায়গায় দায়িত্বজ্ঞানহীন চেয়ারলোভীরা বসে আছেন। সেই নজির দেখিয়েছেন বিসিবির হর্তাকর্তারা, ওয়াসার এমডি, শাবিপ্রবির ভিসিসহ আরও অনেকেই। চেয়ারের মধু ছেড়ে তারা উঠতে নারাজ। ফলে কতিপয় চেয়ারলোভী, কাণ্ডজ্ঞানহীনের জন্য এত সব অর্জন ধূলিসাৎ হয়ে যায়!


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭