ইনসাইড গ্রাউন্ড

আগামীকাল হন্ডুরাসের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ


প্রকাশ: 23/09/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের আগে মূল পর্বে জায়গা করে নেওয়া দলগুলো ইতিমধ্যেই নিজেদের ঝালিয়ে নেওয়ার উদ্দেশ্যে প্রীতি ম্যাচ খেলা শুরু করেছে। তারই ধারাবাহিকতায় আগামীকাল আমেরিকার ফ্লোরিডায় হার্ড রক স্টেডিয়ামে আলবিসেলেস্তেদের বিপক্ষে খেলবে হন্ডুরাস। ম্যাচটি বাংলাদেশ সময় আগামীকাল ভোর ৬ টায় শুরু হবে। হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচে কেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ? 


হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচ কে সামনে রেখে সরাসরি কোনো একাদশ ঘোষণা করে নাই আর্জেন্টাইন কোচ। তবে নিয়মিত একাদশ থেকে খুব বেশি একটা পরিবর্তন করবেন না কোচ লিওনেল স্কালোনি। শুরুর একাদশেই দেখা যাবে সুপারস্টার লিওনেল মেসিকে। আক্রমণভাগে তার সঙ্গে জুটি বাঁধবেন লাওতারো মার্টিনেজ ও অ্যাঙ্গেল ডি মারিয়া।


গোলবারের অতন্দ্র প্রহরী এমিলিয়ানো মার্টিনেজের সামনে লেফটব্যাক হিসেবে দেখা যেতে পারে মার্কাস আকুনিয়া অথবা নিকোলাস তালিয়াফিকোকে। যদিও রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর কারণে ভিসা জটিলতায় পড়েছেন লিসান্দ্রো মার্টিনেজ। এর জন্য দলের সাথে আমেরিকায় পাড়ি জমাতে পারেননি। সময়মতো পৌছাতে পারলে হয়তো একাদশে দেখা যেতে পারে লিসান্দ্রো মার্টিনেজ কে। ইটব্যাকে সুযোগ পাবেন নাহুয়েল মলিনা। মাঝমাঠে জিওভানি লো সেলসো অথবা এনজো ফার্নান্দেজ। যদিও সেলসো ফিটনেস সমস্যায় ভুগছেন। লিয়ান্দ্রো পারেদেস ও রদ্রিগো ডি পলের থাকাও অনেকটাই নিশ্চিত। 


এর আগে হন্ডুরাসের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ২০১৩ ও ২০১৬ সালে হন্ডুরাসের মুখোমুখি হয় আর্জেন্টিনা।  সেই দুটি ম্যাচে জয় পায় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। পরিসংখ্যানের দিক থেকে হন্ডুরাসের থেকে অনেকটাই এগিয়ে আর্জেন্টিনা।  আসন্ন কাতার বিশ্বকাপে  ভালো করার লক্ষ্যে হন্ডুরাসের বিপক্ষে দুর্দান্ত জয়ের অপেক্ষায় লিওনেল স্কালোনির শিষ্যরা।


হন্ডুরাসের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস তালিয়াফিকো, ফাকুন্দো মেদিনা, লিসান্দ্রো মার্টিনেজ, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্র পারেদেস, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি ও হোয়াকিন কোররেয়া।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭