ইনসাইড গ্রাউন্ড

সম্পদের দিক দিয়ে শীর্ষে রোহিত, দ্বিতীয় সাকিব


প্রকাশ: 23/09/2022


Thumbnail

আগামী ১৬ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। বিশ্বকাপে অংশগ্রহণ করা প্রতিটি দলের অধিনায়কের সম্পদের একটি প্রতিবেদন তৈরি করছে সিএ নলেজ ও বাণিজ্যবিষয়ক ওয়েবসাইট ক্রিকফ্যান।


প্রতিবেদনটিতে অস্ট্রেলিয়া বিশ্বকাপে অংশগ্রহণ করা দলগুলোর মধ্যে শীর্ষ আট অধিনায়ক এর সম্পদের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাটিতে শীর্ষ স্থান অধিকার করেছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং অবাক  করা হলেও তালিকাটিতে দ্বিতীয়স্থানে যার নাম এসেছে তিনি আর কেউ নন, আমাদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। 


তারকা এই ক্রিকেটাররা ক্রিকেট খেলা ব্যতীতও নানা রকম কর্মকাণ্ডে নিযুক্ত হয়ে বড় অঙ্কের অর্থ আয় করেন। বিভিন্ন অ্যাডভার্টাইজমেন্ট মিডিয়া, বড় বড় কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও নিজেদের চালিয়ে যাওয়া ব্যবসার মাধ্যমে অতিরিক্ত অর্থ আয় করে এইসব তারকা ক্রিকেটাররা। বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার হচ্ছেন সাকিব আল হাসান। 


সাকিব বর্তমানে বেশকিছু প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়াও অনেকগুলো ব্যবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে তার। বাংলাদেশে খেলা ক্রিকেটারদের মধ্যে বর্তমানে সাকিবের অবস্থান শীর্ষে। 


শুধুমাত্র বাংলাদেশে নয়, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করা অধিনায়কদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ধনী হচ্ছেন সাকিব আল হাসান। ধনী ক্রিকেটারদের তালিকার  শীর্ষে অবস্থান করছেন রোহিত শর্মা। ভারতের এই অধিনায়কের বর্তমান সম্পদের পরিমাণ ২৪৩ কোটি টাকা। 


প্রতিবেদন অনুযায়ী সাকিবের বর্তমান সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা। এছাড়াও তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারের মোট সম্পদের পরিমাণ ১০১ কোটি টাকা। 


চতুর্থ অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অজি এই অধিনায়কের মোট সম্পদের পরিমাণ ৮১ কোটি টাকা। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ৬৫, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা ৫০, পাকিস্তানের অধিনায়ক বাবরাজম ৪০ এবং আফগানিস্তানের অধিনায়ক মোঃ নবীর সম্পদের পরিমাণ ১২ কোটি টাকা।





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭