ইনসাইড গ্রাউন্ড

২০২৩ আইপিএলের নিলামের দিনক্ষণ চূড়ান্ত


প্রকাশ: 23/09/2022


Thumbnail

ঘরোয়া ক্রিকেটে এখন পর্যন্ত সবচেয়ে বড় আয়োজন(ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) করে আসছে ভারত। ক্রিকেট পরাশক্তি সব দেশগুলো থেকে সবচেয়ে বাঘা বাঘা খেলোয়াড় খেলতে আসে আইপিএলের এই টুর্নামেন্টে। প্রতিবছর এপ্রিল মাসে মাঠে গড়ায় এই টুর্নামেন্ট। সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আইপিএলের এই নিলাম অনুষ্ঠিত হবে। 


সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বর বসতে পারে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ক্রিকেটের সব থেকে বড় ঘরোয়া আসরের নিলাম।নিলাম বড় আকারে আয়োজন করা হলেও অনুষ্ঠিত হবে ছোট পরিসরে। 


এই আসরে দলগুলো সর্বোচ্চ ৯৫ কোটি রুপি খরচ করতে পারবে। যা আগের আইপিএলের আসরগুলোর তুলনায় ৫ কোটি বেশি। আর নিলামে অংশ নিতে দলগুলোর হাতে অন্তত ৫ কোটি রুপি থাকতে হবে। দলগুলো চাইলে খেলোয়াড়দের ছেড়ে দিয়ে নিজেদের অর্থের পরিমাণ বাড়াতে পারবে।


আইপিএলের আগামী মৌসুমে আর চেন্নাই সুপার কিংসে খেলতে দেখা যাবে না রবীন্দ্র জাদেজাকে। দলটি এরই মধ্যে এই অলরাউন্ডারকে ছেড়ে দিতে সব রকমের প্রস্তুতি নিয়েছে। এ ছাড়া গুজরাট টাইটান্সের শুভামান গিলের সঙ্গে তাকে ওদল বদল করতেও রাজি তারা।


গুজরাটের দুই ক্রিকেটার রাহুল তেওয়াতিয়া ও সাই কিশোরকে দলে নিতে অন্য বেশ কয়েকটি দল আগ্রহ দেখিয়েছে। তবে ফ্র্যাঞ্চাইজিটি স্পষ্ট জানিয়ে দিয়েছে তারা এই দুই ক্রিকেটারকে ছাড়ছে না। মিনি নিলামের এক সপ্তাহ আগে ট্রান্সফার উইন্ডি চালু করার কথা ভাবছে বিসিসিআই।


সবকিছু ঠিক থাকলে ২০২৩ আইপিএল শুরু হতে পারে মার্চের চতুর্থ সপ্তাহ থেকে। এবারের মৌসুম থেকেই আইপিএল আয়োজন হবে দুই মাস ধরে। বড় পরিসরে আইপিএল আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতিই নিচ্ছেন আয়োজকরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭