ইনসাইড এডুকেশন

জাতির জনকের সমাধিতে জাবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি


প্রকাশ: 25/09/2022


Thumbnail

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর একটায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন , ‘বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ উপহার না দিলে আমি হয়তো উপাচার্য হতে পারতাম না।’

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর উপাচার্য বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে সূরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর তিনি শোকবইতে স্বাক্ষর করে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত মিউজিয়াম ও গ্রন্থাগার পরিদর্শন করেন।

উপাচার্য আরো বলেন, ‘বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের অসামান্য অবদানের প্রতি সামান্য কৃতজ্ঞতা প্রকাশ করতে ও ১৫ আগস্টের সকল শহীদের আত্মার শান্তি কামনা করতে বিশ্ববিদ্যালয় পরিবারকে নিয়ে এখানে আসা। আজকের এই কর্মসূচি সফলভাবে সম্পন্ন করার জন্য বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ সহ আয়োজক কমিটির সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।’

এসময় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নুহু আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আলমগীর কবির, পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ছায়েদুর রহমান, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান সহ প্রায় ২০০ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭