ক্লাব ইনসাইড

কুবির ফার্মেসী বিভাগে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত


প্রকাশ: 26/09/2022


Thumbnail

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের দিনব্যাপী নানা আয়োজন সম্পূর্ণ হয়েছে। আয়োজনের মধ্যে ছিল বিশ্ব ফার্মাসিষ্ট দিবস পালন, নবীনবরণ ও প্রবীণ বিদায় এবং হেল্প পিপল গেট ওয়েল প্রতিপাদ্যে সেমিনার। 

রোববার (২৫শে সেপ্টেম্বর) সকাল ৮টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ে ফার্মাসিষ্ট দিবস উপলক্ষে এক র‍্যালির মাধ্যমে দিনব্যাপী আয়োজনের সূচনা হয় এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর (বার্ড) ময়নামতি অডিটেরিয়ামে ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক ও প্রভাষক বিদ্যুৎ কুমার সরকারের সঞ্চালনায় নবীনবরণ ও প্রবীণ বিদায় এবং সেমিনার অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও ট্রেজারার ড. মোঃ আসাদুজ্জামান এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রেনেটা লিমিটেডের জিএম মোঃ ওবাইদুল ইসলাম  । 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, 'আমি বিশ্বাস করি বিজ্ঞান শিক্ষা ও এর সাথে সম্পর্কিত মানুষদের ছাড়া কোন বিশ্ববিদ্যালয়, দেশ ও পৃথিবী সামনের দিকে এগিয়ে যেতে পারে না। আমাদের প্রয়োজন অনেক বেশি বিজ্ঞানী, আমাদের প্রয়োজন অনেক বেশি ফার্মাসিষ্ট। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একজন উপাচার্য হিসেবে আপনাদের আশ্বস্ত করতে চাই যে, আমি এখানে যতদিন রয়েছি একাডেমিক কোয়ালিটিতে সর্বদা আমার অধিক গুরুত্ব থাকবে। '

ট্রেজারার ড. মোঃ আসাদুজ্জামান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, 'কেন আমরা ফার্মেসীতে পড়াশোনা করি? কেনই বা পড়াশোনা করব? সেটা সবার আগে আমাদের অনুধাবন ও ধারন করতে হবে। করোনার সময় জাতি বুঝতে পেরেছে একজন ফার্মাসিষ্ট কতটা গুরুত্বপূর্ণ। বর্তমান পরিস্থিতে জনগণকে মেডিসিন সম্পর্কে সচেতন করার দায়িত্ব আপনাদের।'  

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের শিক্ষকবৃন্দ ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭