ক্লাব ইনসাইড

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১০


প্রকাশ: 27/09/2022


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের সাথে দেখা করতে এসে ছাত্রলীগের হামলার মুখে পড়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা। ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় ছাত্রদলের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। 

মঙ্গলবার বিকেল ৪টা ২৫ মিনিটের দিকে ছাত্রদলের ২০-২৫ জন নেতাকর্মী নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণের প্রবেশদ্বার দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢোকার চেষ্টা করেন। এসময় লাঠি ও স্টাম্প নিয়ে তাদের ওপর হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় নেতৃত্ব দেন স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুন।

হামলায় ছাত্রদলের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন এবং আহতদের রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ ও ইসলামিক হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল। ঢাকা পোস্টকে তিনি বলেন, আমাদের অন্তত ১০-১৫ জন আহত হয়েছে, ৪-৫ জন গুরুতর আহত। গুরুতর আহতদের মধ্যে আছেন ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।   

ছাত্রদলের আহতদের মধ্যে রাজু, শাওন, আরিফ, আমিনুল, সোহাগ, সোহেল ও জুবায়েরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে। 

হামলার পর ছাত্রলীগের নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা যায়। ছাত্রদলের চামড়া তুলে নেব আমরা, জামায়াত-শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়, ছাত্রদলের আস্তানা, এই ঢাবিতে হবে না;  হই হই রই রই, ছাত্রদল গেলি কই, ইত্যাদি স্লোগান দিতে শোনা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের।  

বিকেল ৫টার পর শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭