ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের বিশ্বকাপ একাদশে বিশাল বড় পরিবর্তন


প্রকাশ: 28/09/2022


Thumbnail

১৬ অক্টোবর শুরু হতে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। এই বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের ঝালাই করে নিতে দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতে বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলতে দেশ ছেড়েছিল বাংলাদেশ। যদিও এই সিরিজে দলে ছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। দলে না থেকেও দলের সব ব্যাপারে সাথে ছিলেন পুরো সিরিজ জুড়ে। সাকিব বিহীন বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছে স্বাগতিক আরব আমিরাত। প্রথম ম্যাচে অনেক কষ্টে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে দাপটের সাথে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

সিরিজ জয় করেই ঢাকার উদ্দেশ্যে ফ্লাইটে উঠে বাংলাদেশ। আজ বুধবার ২৮ সেপ্টেম্বর সকাল ৯ টায় হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

সকালে দেশে ফিরে অধিনায়ক নুরুল হাসান সোহান গণমাধ্যমকে বলেন, এমন জয় দলকে বুস্ট আপ করবে। একইসঙ্গে বিশ্বকাপের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পরবর্তীতে কাজে দিবে। আরব আমিরাতের সাথে সিরিজ খেলতে না গিয়ে দেশে থাকলে আমাদের পক্ষে এমন অনুশীলন করা সম্ভব ছিল না। সেই সাথে বিশ্বকাপে দলে পরিবর্তনেরও ইঙ্গিত দেন সোহান।

সোহান বলেন, ‘বিশ্বকাপের জন্য যে ১৮-২০ জনের স্কোয়াড আছে তাদের যে কারোরই দলে থাকার সুযোগ আছে। কারন বিশ্বকাপ অনেক বড় টুর্নামেন্ট। সবার জন্যই দরজা খোলা। বিশ্বকাপই আমাদের মূল লক্ষ্য। তবে এটা টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা। নিউজিল্যান্ডে গিয়ে পরিস্থিতি ও কন্ডিশন কেমন থাকে এসব দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

সোহান সেই সঙ্গে আরও যোগ করেন, ‘টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় অনেক সময় বড় রান করা থেকে স্ট্রাইক রেট পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য ওটাতেই ছিল। প্রতিদিন একরকম হবে বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পেয়েছি যা দলের সবার জন্য বুস্ট আপ করবে এবং কনফিডেন্ট দেবে।’

বিশ্বকাপের আগে ইতিমধ্যেই প্রতিটি দল তাদের চূড়ান্ত একাদশ ঘোষণা করে দিয়েছে। বাংলাদেশ দলও ১৮ সদস্যের দল ঘোষণা করেছে। ঘোষণাকৃত সেই দলে সৌম্য সরকারকে রাখা হয়েছে সাইড বেঞ্চে। আরব আমিরাতের সাথে টি-টুয়েন্টি সিরিজে ব্যাট হাতে চূড়ান্ত ব্যার্থ হয়েছে সাব্বির রহমান। তাই বিশ্বকাপ দলে সাব্বিরের বদলি হিসেবে কপাল খুলতে পারে সৌম্য সরকারের। সেই সাথে ইয়াসির আলীর পরিবর্তে দলে ফিরতে পারে শান্ত। সেই সাথে দলে আসতে পারে আরো কিছু পরিবর্তন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭