কালার ইনসাইড

এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে মননোয়ন পেল ‘খাঁচার ভেতর অচিন পাখি’


প্রকাশ: 30/09/2022


Thumbnail

বর্তমান সময়ের তরুণ নির্মাতা রায়হান রাফি। ক্যারিয়ারের শুরু থেকে  এখন পর্যন্ত যে কয়েকটি সিনেমা করেছেন সব গুলোই হিটের তকমা পেয়েছে। 

গত ঈদে মুক্তি পাওয়া বহুল আলোচিত সিনেমা ‘পরাণ’ নির্মাণ খরচের চেয়েও ৭ গুণ বেশি লাভ করেছে। এতে প্রশংসায় ভাসছেন নির্মাতা রাফি। এরইমধ্যে এলো রাফির মুখে আরেক তৃপ্তি হাসি। এবার এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে বেস্ট ফিউচার ফিল্ম ক্যাটাগরিতে সেরা ওয়েব ফিল্ম হিসেবে মনোনীত হয়েছে তার নির্মিত ‘খাঁচার ভেতর অচিন পাখি’।

সিঙ্গাপুর মিডিয়া ফেস্টিভ্যালের অংশ হিসেবে প্রতি ডিসেম্বরে বার্ষিক এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।তারা এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ১৬টি দেশ জুড়ে ফিল্ম ও টেলিভিশন শিল্পের শ্রেষ্ঠত্বকে স্বীকৃতি দিয়ে থাকেন।

‘খাঁচার ভেতর অচিন পাখি’ সিরিজটি এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডস ২০২২-এ সেরা ফিউচার ফিল্ম বিভাগে মনোনীত হয়েছে।সিরিজটি সামগ্রিক পুরস্কারের জন্য একই বিভাগে মনোনীত হয়েছে,বলিউডের রণবীর সিংহ অভিনীত '৮৩' (83) সিনেমার সঙ্গে রায়হান রাফি নির্মিত ছবিটি প্রতিযোগিতা করবে। এছাড়া সিরিজটি সামগ্রিক পুরস্কারের জন্য একই বিভাগে মনোনীত হয়েছে,যেখানে এটি জাপান,চীন,ভারত,ইন্দোনেশিয়া,ফিলিপাইন ইত্যাদি দেশের সামগ্রীর সাথে প্রতিযোগিতা করবে।

এর আগে ‘খাঁচার ভেতর অচিন পাখি’ ওয়েব মুক্তির পরপরই প্রশংসিত হন রাখি। এবার এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডের মতো বড় আসরে সেরা ফিল্মের মনোনয়ন পেলেন। তিনি বলেন, ‘এটা আমার জন্য ভীষণ আনন্দের ও গর্বের বিষয়।  এ রকম একটা মর্যাদাসম্পন্ন অ্যাওয়ার্ডসে আমার তৈরি কাজ  মনোনীত হওয়াটাই বড় বিষয়। সবাই আমার জন্য দোয়া করবেন যেন,আরও ভালো ভালো কাজ আপনাদের উপহার দিতে পারি আগামীতে।

আমি মনে করি, অর্জনটা আমার একার নয়,এরসাথে যুক্ত আছে আমার ফুল খাঁচার ভেতর অচিন পাখি পুরো টিম এবং চরকির পরিশ্রম। একজন নির্মাতা আসলেই একা সবকিছু করতে পারেন না।সেই সঙ্গে ধন্যবাদ দিতে চাই চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি, আদনান আল রাজীব, এমডি হাবিবুর রহমান, তারেক শেখ, রাজিবুল ইসলাম, আরাফাত মহসিন,তমা মির্জা, কীর্তিকে।

ফজলুর রহমান বাবু ও তমা মির্জা অভিনীত ওয়েব ফিল্ম 'খাঁচার ভেতর অচিন পাখি' ওটিটি প্ল্যাটফর্ম 'চরকি'তে মুক্তি পায়। মুক্তি পর থেকে এতে অভিনয়ের জন্য বেশ প্রশংসা পেয়েছেন নায়িকা তমা মির্জা।

কেন্দ্রীয় চরিত্রে বাবু ও তমার পাশাপাশি এখানে বিশেষ চরিত্রে দেখা গেছে ইন্তেখাব দিনার, নাসিরুদ্দিন ও সুমন আনোয়ারকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭