ইনসাইড গ্রাউন্ড

থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের


প্রকাশ: 01/10/2022


Thumbnail

সিলেটে নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারাল বাংলাদেশ। ৮৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১১ ওভার চার বলে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনার শামীমা সুলতানার ব্যাট থেকে।

৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে থাইল্যান্ডের বোলারদের পাত্তাই দেয়নি বাংলাদেশের ব্যাটাররা। ফারজানা হক পিংকিকে একপাশে দাঁড় করিয়ে থাইল্যান্ডের ওপর ঝড় তোলেন শামীমা সুলতানা। মাত্র ৩০ বল খেলে ৪৯ রান করেন তিনি।

জয় অবধি অবশ্য টিকে থাকতে পারেননি শামীমা। তিনি আউট হওয়ার পর বাকি কাজটুকু সারেন ফারজানা হক ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ২৯ বলে ২৬ রান করেন ফারজানা, জ্যোতির ব্যাটে ১১ বলে আসে ১০ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার ফিল্ডিংয়ে নেমে পঞ্চম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন। এর আগে এই ব্যাটার ১২ বল খেলে করেন ৮ রান। পরের ওভারেই দ্বিতীয় সাফল্যও পায় বাংলাদেশ।  

এরপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৩৮ বলে ২০ রান করেন চান্থাম।

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় লাগেনি থাইল্যান্ডের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭