ক্লাব ইনসাইড

হাবিপ্রবিতে বাংলাদেশে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত


প্রকাশ: 01/10/2022


Thumbnail

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি অনুষদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মত ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে। 
 
আজ শনিবার (১ অক্টোবর) সকাল ১০ টায় হাবিপ্রবির টিএসসির সম্মুখে উক্ত অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডীন অধ্যাপক ড. তাহেরা ইয়াসমিন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্টার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, আইআরটি'র পরিচালক অধ্যাপক ড. এস এম হারুন উর রশীদ, আইকিউএসি'র পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ, এফএও এর প্রতিনিধি এবং শিক্ষার্থীরা সহ অন্যান্যরা। প্রথমবারের মতো আয়োজিত উক্ত অনুষ্ঠানে অনলাইনে ১২ টি বিশ্ববিদ্যালয়ের ১৬৮টি দল অংশগ্রহণ করে এবং অনুষ্ঠানটি ১২ টি বিশ্ববিদ্যালয়ে একযোগে শুরু হয়।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, আজ থেকে দেশে ভেটেরিনারি অলিম্পিয়াড এর যাত্রা শুরু হল। ভেটেরিনারি শিক্ষাকে আরও যুগোপযোগী ও আধুনিক করতে আজকের এই অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করবে।  

এ সময় উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরপর দুপুর ৩ টায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭