কালার ইনসাইড

তাঁদের ‘বিয়ে বাণিজ্য’


প্রকাশ: 02/10/2022


Thumbnail

‘মনপুরা’ চলচ্চিত্রের মাধ্যমে আলোড়ন তোলা নায়িকা ফারহানা মিলি। এবার তার সঙ্গে জুটি বাঁধলেন অভিনেতা রাশেদ সীমান্ত। ‘বিয়ে বাণিজ্য’ নাটকে তাদের প্রথমবারের মতো একসঙ্গে দেখা যাবে। টিপু আলম মিলনের গল্পে সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এবি রোকন। এতে আরো অভিনয় করেছেন- অলিউল হক রুমি, শফিক খান দিলুসহ অনেকে।

গল্পকার টিপু আলম মিলন বলেন, নাটকের নায়ক জগলুল হায়দার তথ্য গোপন করে করে একের পর এক বিয়ে করেন এবং কিছুদিন পর পর তার অবস্থান পরিবর্তন করেন। জগলুল হায়দার কোনো সাধারণ মানুষকে বিয়ে করেন না। তিনি দূরারোগ্য রোগে আক্রান্ত অসহায় গরীব মেয়েদের বিয়ে করেন এবং তাদের ভালোমন্দ খাওয়া-দাওয়া দেখাশোনা সর্বোপরি সকল দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন। এভাবে একের পর এক বাড়তে থাকে জগলুল হায়দারের বিয়ের সংখ্যা। এতে তাকে সাহায্য করেন তার সহকারী সিদ্দিক।

নাটকের গল্প নিয়ে তিনি আরো বলেন, যে জগলুল হায়দারকে নতুন নতুন বিয়ের জন্য পাত্রীর খোঁজ এনে দেয় তাকে সম্মানী দেয় জগলুল হায়দার। ১৬তম বিয়েতে জগলুল হায়দারের ঘরে স্ত্রী হয়ে আসে লাবণী। লাবণীও দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কিন্তু অন্য দশটা সাধারণ মেয়ের মত লাবণী চায় তার স্বামীর সেবা করতে যা জগলুলের অতীতের কোন স্ত্রী করেনি। অবাক হয় জগলুল। ধীরে ধীরে লাবণীর প্রতি একধরনের ভালো লাগা কাজ করতে থাকে জগলুলের। এভাবে গল্প এগিয়ে যায়।

রাশেদ সীমান্ত হাতেগোণা যে কয়েকটি নাটকে অভিনয় করেছেন প্রায় প্রতিটি ইউটিউবে কোটি কোটি ভিউ ছাড়িয়ে গেছে। সম্প্রতি ঢাকার উত্তরায় ‘বিয়ে বাণিজ্য’ নাটকটির শুটিং হয়েছে। এটি নিয়ে দারুণ আশাবাদী রাশেদ সীমান্ত। খুব শিগগির বৈশাখী টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭