ইনসাইড বাংলাদেশ

রাজশাহীতে সাংবাদিকের উপর হামলা, আটক ৪


প্রকাশ: 02/10/2022


Thumbnail

রাজশাহীতে সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের রাজশাহীর স্টাফ রিপোর্টার তানজিমুল হকের উপর হামলার ঘটনা ঘটেছে। বায়োহার্বস আয়ুর্বেদিক কোম্পানীর কর্মচারিরা হামলা চালিয়ে সাংবাদিক তানজিমুল হকে মারধর ও গাড়ি ভাংচুর করে।

আজ রোববার (২ অক্টোবর) দুপুরে রাজশাহী নগরীর টুলটুলি পাড়া বায়োহার্বস আয়ুর্বেদিক কোম্পানীর মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক তানজিমুল হক বাদী হয়ে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১২ থেকে ১৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। এ মামলার সূত্র ধরে পুলিশ ওই কোম্পানীর চারজনকে আটক করেছে।

জানা যায়, রাজশাহী মহানগরীর টুলটুলি পাড়ায় ঘনবসতিপূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের  কোম্পানী রয়েছে। প্রতিদিন এ কোম্পানির ৫-৭ টা গাড়ি রাস্তার উপরে রেখে তারা মালামাল উঠা-নামানোর কাজ করা হয়। এতে ওই রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে যানবাহন ও পথচারিদের ভোগান্তি পোহাতে হয়।

খবর পেয়ে উক্ত প্রতিষ্ঠানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় প্রতিষ্ঠানের নানা অনিয়মের অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ছয়মাসের জন্য সিলগালা করা হয়। এদিকে, সাংবাদিক নেতার উপর হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করে রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা।

রোববার দুপুর ১২ টার দিকে সাংবাদিক তানজিমুল হক সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে গাড়িসহ তিনি আটকা পড়েন। বিষয়টি বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীদের জানালে তারা সাংবাদিকের ওপর চড়াও হন। এক পর্যায়ে সাংবাদিককে মারধর ও গাড়ি ভাংচুর করে কর্মচারিরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭