ইনসাইড টক

‘শুধু হাটুই ভাঙ্গেনি, বিএনপির কোমরও ভেঙ্গে গেছে’


প্রকাশ: 03/10/2022


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি সমমনা রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে। কিন্তু প্রশ্ন হলো সমমনা কারা। সমমনা মানে এটা বিএনপি-জামায়াতের সমমনা। যারা ধর্ম ভিত্তিক সাম্প্রদায়িক রাজনীতি করে। তাদের সমন্বয়ই সমমনা। যাদের নীতি আদর্শ চরিত্র সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা। দেশের ঐক্য বিনষ্ট করা এবং সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্টা করা। বিএনপির এ ধরনের চরিত্র দেশের জনগণের কাছে তুলে ধরা আমাদের দায়িত্ব। আমরা সে দায়িত্ব পালন করছি। 

গতকাল থেকে ২২ টি সমমনা রাজনৈতিক দলের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ শুরু করেছে বিএনপি। লক্ষ্য সরকার বিরোধী আন্দোলনের চূড়ান্ত রূপরেখা ঠিক করা। এ দিকে আওয়ামী লীগ এ নিয়ে কি ভাবছে তা নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম এসব কথা বলেছেন। পাঠকদের জন্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা সব সময় খেয়াল রাখি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এখন অপ্রতিরোধ্যভাবে এগিয়ে যাচ্ছে কোনো অপশক্তি যেন এই অপ্রতিরোধ্য যাত্রাকে রোধ করতে না পারে। দেশে গণতন্ত্রকে ধ্বংস করে যেন আবার কোনো স্বৈরতন্ত্র প্রতিষ্ঠিত না হয়। যেন বাংলাদেশ আবার কোনো অশুভ শক্তির হাতে না পড়ে। আমরা চেষ্টা করি দেশের জনগণের জানমালের নিরাপত্তা যেন নিশ্চিত হয়। 

তিনি বলেন, বিএনপি তো গত ১৩ থেকে ১৪ বছর ধরে আন্দোলন করছে। কিন্তু কোনো আন্দোলনে তো তারা সফল হয়নি। কারণ জনগণ তাদের সাথে নেই। তারা আন্দোলনের কর্মসূচি দিচ্ছে মানুষকে ভয় ভীতি দেখানোর জন্য। দেশের মানুষ জানে বিএনপি আন্দোলনের নামে অতীতে কি রকম ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়েছে। আর এ কারণেই তারা এখন জন সমর্থন পাচ্ছে না। 

আওয়ামী লীগ কোমর ভাঙা দল বলে  মির্জা ফখরুল ইসলাম আলমগীররের অভিযোগের ব্যাপারে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, কার কোমর ভাঙা আর কার হাটু ভাঙা তার দেশের সাধারণ মানুষ জানে। গত ১৩/১৪ ধরে তারা আন্দোলন করছে কিন্তু কোনো আন্দোলন করতে পেরেছে কি? পারেনি। কারণ তাদের শুধু হাটুই ভাঙ্গেনি, কোমরও ভেঙ্গে গেছে। তারা শীতের পর আন্দোলনের ডাক দেয়, তারা রোজার পর আন্দোলন করে কিন্তু কোনো আন্দোলনই তো তারা করতে পারেনি। তাহলে তাদের সাংগঠনিক শক্তি কতটুকু সেটা সকলেই বুঝতে পারে। 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির এখন যে আন্দোলন করার কথা বলছে এটা নিয়ে আওয়ামী লীগের কোনো মাথা ব্যথা নেই। আমাদের মাথা ব্যথা দেশের মানুষ কিভাবে আরও ভালো থাকবে, কিভাবে দেশের মানুষের আরও উন্নতি সাধন হবে, সর্বোপরি দেশ এগিয়ে যাবে সেটা নিয়ে আমাদের মাথা ব্যথা। আমাদের মাথা ব্যথা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কাজগুলো আরও অনেক দূরে এগিয়ে নেয়া। যাতে করে দেশের আরও উন্নতি হয়। আর এর মধ্য দিয়ে আমাদের জাতির পিতার স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণ হয়। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭