ইনসাইড টক

‘আওয়ামী লীগকে প্রতিরোধ করার মতো সাংগঠনিক শক্তি বিএনপির নেই’


প্রকাশ: 14/11/2022


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আওয়ামী লীগ তার সাংগঠনিক কাজ করবে। দেশ পরিচালনায় আওয়ামী লীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত করছে। আওয়ামী লীগ ঘরে বসে ঘুমাবে ব্যাপারটা এমন নয়। আওয়ামী লীগের রাজনৈতিক দায়িত্ব হলো দেশের মানুষের কল্যাণে যা যা করা দরকার সেই কাজগুলো করা। আমরা সেই কাজগুলো করবো। সে কাজগুলোর করার জন্য আমাদের নেতাকর্মীরা সব সময় যার যার দায়িত্ব পালনের ক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করে থাকে। সেই দায়িত্বশীল ভূমিকা পালনের কাজটি ঐতিহাসিক দল হিসেবে, বাংলাদেশের মানুষের জনপ্রিয় দল হিসেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা করে যাবে। প্রতিকূলতা, বাধা-বিপত্তি যাই আসুক না কেন আমাদের কর্মী সমর্থকরা বীরোচিতভাবে, সাহসিকতার সাথে দেশের মানুষের সাথে থেকেই দেশের জন্য কাজ করে থাকে।

রাজপথে আওয়ামী লীগ এবং বিএনপি উভয় দলই এখন বেশ সক্রিয়। বিএনপির সরকারবিরোধী আন্দোলন করছে। আওয়ামী লীগ তার সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে। অঙ্গ সহযোগী সংগঠনগুলোর সম্মেলনকে কেন্দ্র করে সামনে বিভিন্ন কর্মসূচি পালন করবে। বিএনপিকে প্রতিরোধ করতেই আওয়ামী লীগের এই কর্মসূচি কিনা তা নিয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন। পাঠকদের জন্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির কর্মসূচি তো তাদের কর্মসূচি। সেটা নিয়ে আমাদের কোনো ভাবনা নেই। তাদের কর্মসূচি নিয়ে আমাদের কোনো মাথাব্যথাও নেই। তবে আওয়ামী লীগকে প্রতিরোধ করার মতো বিএনপির সাংগনিক শক্তি নেই। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। আওয়ামী লীগের যে কর্মসূচি রয়েছে, নির্বাচনী এজেন্ডা রয়েছে, প্রতিশ্রুতি রয়েছে সে কাজগুলোই করার জন্য আমরা সব সময় নিজেদের আত্মনিয়োগ করি। আমাদের কনর্সান হলো দেশের মানুষের প্রতি। দেশের মানুষের শান্তি শৃঙ্খলা, উন্নয়ন, অগ্রগতি এগিয়ে নিয়ে যাওয়া। এই বিষয়গুলো নিয়ে আমরা মূলত মাথা ঘামাই। বিএনপি তো গত ১৩ থেকে ১৪ বছর ধরে আন্দোলন করছে। কিন্তু কোনো আন্দোলনে তো তারা সফল হয়নি। কারণ জনগণ তাদের সাথে নেই। তারা আন্দোলনের কর্মসূচি দিচ্ছে মানুষকে ভয় ভীতি দেখানোর জন্য। দেশের মানুষ জানে বিএনপি আন্দোলনের নামে অতীতে কি রকম ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়েছে। আর এ কারণেই তারা এখন জন সমর্থন পাচ্ছে না। 

তিনি বলেন, দেশে কেউ উচ্ছৃঙ্খলতা বা অনাসৃষ্টি করলে (বিএনপি-জামায়াত তো এসব করেই, অতীতেও তাদের রেকর্ড আছে) আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশের মানুষের পাশে থাকবে। দেশের জনমালের নিরাপত্তা নিশ্চিত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে থাকবে। কোনো দল যেন দেশে গোলযোগ সৃষ্টি করতে না পারে সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে থাকবে। আমরা সব সময় খেয়াল রাখি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এখন অপ্রতিরোধ্যভাবে এগিয়ে যাচ্ছে কোনো অপশক্তি যেন এই অপ্রতিরোধ্য যাত্রাকে রোধ করতে না পারে। দেশে গণতন্ত্রকে ধ্বংস করে যেন আবার কোনো স্বৈরতন্ত্র প্রতিষ্ঠিত না হয়। যেন বাংলাদেশ আবার কোনো অশুভ শক্তির হাতে না পড়ে। আমরা চেষ্টা করি দেশের জনগণের জানমালের নিরাপত্তা যেন নিশ্চিত হয়। 

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ হলো দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখা। সেটা তাদের রাষ্ট্রীয় দায়িত্ব। কিন্তু আমাদের দলের নেতাকর্মীরা যে যার অবস্থান থেকে মানুষের পাশে থাকবে। সরকার সরকারের অবস্থান থেকে কাজ করবে, আওয়ামী লীগ আওয়ামী লীগের জায়গা থেকে কাজ করবে এবং প্রশাসন প্রশাসনের জায়গা থেকে কাজ করবে। আইনশৃঙ্খলা তাদের উপর অর্পিত সাংবিধানিক দায়িত্ব। সেটা তারা পালন করবে। আওয়ামী লীগ আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগ, যুব মহিলা লীগ সহ যে সহযোগী সংগঠনগুলো আছে তাদেরকে নিয়ে রাজনৈতিকভাবে, সাংগঠনিকভাবে, আদর্শিকভাবে মানুষের জন্য কাজ করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭