ইনসাইড টক

'মেসি ম্যারাডোনাকেও খেলার দিক দিয়ে ছাড়িয়ে গেছে'


প্রকাশ: 22/11/2022


Thumbnail

কাতারে শুরু হয়েছে ‘ফিফা বিশ্বকাপ ফুটবল-২০২২’। এই বিশ্বকাপ নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে উম্মাদনা। নিজেরা না খেললেও সমর্থনে পিছিয়ে নেই বাংলাদেশ। নিজের পছন্দের দলের পতাকা আর জার্সির রঙে সাজতে শুরু করেছে পুরো দেশ। পিছিয়ে নেই শোবিজ তারকারও। বাংলাদেশে প্রথম ফুটবল নিয়ে নির্মিত চলচ্চিত্র জাগো সিনেমার নির্মাতা খিজির হায়াত খান আর্জেন্টিনার সাপোর্টার। বিশ্বকাপ নিয়ে এই নির্মাতার সাথে কথা হলো বাংলা ইনসাইডারের। 

বাংলা ইনসাইডার: কোন দল সাপোর্ট করছেন বিশ্বকাপে?

খিজির হায়াত খান: আমি ব্যাক্তিগতভাবে অবশ্যই আর্জেন্টিনার সাপোর্টার। তারপরও বেশকিছু পছন্দের দল আছে। জার্মানিকে আমার পছন্দ, ইতালির খেলাও ভাল্লাগে। কিন্তু ব্যাক্তিগতভাবে আমি একজন ডাইহার্ড আর্জেন্টিনা ফ্যান।

বাংলা ইনসাইডার: আর্জেন্টিনার কোন প্লেয়ারকে বেশি ভাললাগে?

খিজির হায়াত খান: এটা মেসির শেষ ওয়ার্ল্ডকাপ। তো আমি চাইব মেসির শেষ ওয়ার্ল্ডকাপে, মেসি যে আসলে মেসি, যার মধ্যে আমরা কিংবদন্তী ম্যারাডোনার ছাপ দেখতে পাই এবং কিছু কিছু ক্ষেত্রে আমি বলবো যে মেসি ম্যারাডোনাকেও খেলার দিক দিয়ে ছাড়িয়ে গেছে। আমার সবচেয়ে ফ্যাভারিট প্লেয়ার মেসি। আমি চাই যে এই ওয়ার্ল্ডকাপটা মেসির হোক।

বাংলা ইনসাইডার: এবারের বিশ্বকাপ ফুটবল নিয়ে আপনার বিশ্লেষণ কি?

খিজির হায়াত খান: ওয়ার্ল্ডকাপ ফুটবল আসলে পৃথিবীর সবচেয়ে বড় আসর। সবগুলো দলের যেসব প্লেয়াররা আছে তারা সাড়া বছর বিভিন্ন ক্লাবে খেলে। ওয়ার্ল্ডকাপের টিমটা আসলে মাঠে না নামা পর্যন্ত বলা খুব ডিফিকাল্ট। কারণ এরাতো আসলে আকসাথে খেলে না। ওয়ার্ল্ডকাপে আসলে একসাথে খেলে। তাই এটা এই মুহুর্তে আমি বলতে পারব না। তবে এশিয়ার টিমগুলো আমার খুব পছন্দের। আমি চাই জাপান, সাউথ কোরিয়া এরা ভাল করুক। এবার খেলা কাতারে হচ্ছে। মিডেল ইস্টেরও কিছু দল খেলছে।

বাংলা ইনসাইডার: বাংলাদেশের ফুটবল...

খিজির হায়াত খান: বাংলাদেশে ফুটবল নিয়ে অনেক উন্মাদনা। একসময় ফুটবল আমাদের দেশে অনেক জনপ্রিয় ছিল। এখন হয়ত ক্রিকেটের প্রতাপে ফুটবল সেভাবে নেই। কিন্তু উন্মাদনাটা আমরা অনেক কিছুতেই দেখি এবং এটা আমাদের শিল্পে সাহিত্যে মননে বিকাশে প্রকাশ পায়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭