কালার ইনসাইড

৪০০ কোটির রেকর্ড গড়লো কানতারা


প্রকাশ: 23/11/2022


Thumbnail

৩০ সেপ্টেম্বর ভারতে মুক্তি পেয়েছে কন্নড় ভাষার সিনেমা ‘কানতারা। ঋষভ শেঠি নির্মিত এ সিনেমা মঙ্গলবার (২২ নভেম্বর) মুক্তির ৫৩তম দিন অতিক্রম করেছে। মুক্তির পর থেকে বক্স অফিস কাঁপাচ্ছে সিনেমাটি। এমনটাই জানা যাচ্ছে ভারতীয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস প্রকাশিত এক খবরে।

১৬ কোটি রুপি বাজেটের ‘কানতারা সিনেমাটি সোমবার (২১ নভেম্বর) পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ৪০০ কোটি রুপির বেশি আয় করেছে। শুধু ভারতে প্রথম সপ্তাহে এ সিনেমা আয় করে ২৬.৮০ কোটি রুপি, দ্বিতীয় সপ্তাহে ৩৭.৪০ কোটি রুপি, তৃতীয় সপ্তাহে ৭৫.২০ কোটি রুপি, চতুর্থ সপ্তাহে ৭১.৬০ কোটি রুপি, পঞ্চম সপ্তাহে ৬৪.৫০ কোটি রুপি, ৬ষ্ঠ সপ্তাহে ৪৩.৯০ কোটি রুপি ও সপ্তম সপ্তাহে ২৪.৩০ কোটি রুপি। অন্যদিকে ভারতের বাইরে এ পর্যন্ত ‘কানতারা আয় করেছে ৩৩ কোটিরও বেশি রুপি।

ভারতের কর্নাটকে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ‘কানতারা দ্বিতীয়। যার আয় ১৬৬.৫০ কোটি রুপি। ‘কেজিএফ টু সিনেমার চেয়ে ৫ কোটি রুপি কম। সিনেমা বোদ্ধারা মনে করছেন আগামী সপ্তাহে এ রেকর্ড ভেঙে দেবে ‘কানতারা। জানা গেছে এ রাজ্যে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি দেখা সিনেমাও ‘কানাতারা। ৯০ লাখ টিকিট বিক্রি হয়েছে এ রাজ্যে।

কানতারা সিনেমার ‘কানতারা শব্দের অর্থ ঘন জঙ্গল। ছবিটি ‘ভূত কোলা নামের একটি আচারের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ছবির গল্প পাঞ্জুরলি নামের এক দেবতাকে কেন্দ্র করে গড়ে উঠেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭