ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর জেলা জামায়াতের আমিরসহ তিন নেতা কারাগারে


প্রকাশ: 24/11/2022


Thumbnail

সন্ত্রাস দমন আইন মামলায় লক্ষ্মীপুর জেলা জামায়াতের আমিরসহ শীর্ষ তিন নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেফতাররা হলেন- জেলা জায়ামাতের আমির রুহুল আমিন, সেক্রেটারি হাফিজ উল্যা এবং জেলা নায়েবে আমির মোহাম্মদ নুরুল হুদা।

আদালত সূত্র জানায়, গেলো ২৪ সেপ্টেম্বর (শনিবার) শহরের দক্ষিণ তেমুহনী এলাকার সেমিপাকা ভাড়া বাসায় জামায়াতের ৪০-৫০ জন লোক সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর পাঁয়তারায় বৈঠক করছিলেন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৫২০টি জেহাদি বইসহ দুইজনকে আটক করে পুলিশ। বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। ঘটনার পরদিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। আটকদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। পরে ১০ অক্টোবর রাতে আরো তিন জামায়াত নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও ইসলামী ছাত্রশিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন।  

এদিকে, মামলার অন্যতম আসামি জেলা জায়ামাতের আমির রুহুল আমিন, সেক্রেটারি হাফিজ উল্যা ও জেলা নায়েবে আমির নুরুল হুদা তখন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। জামিনের সময় শেষ হওয়ায় তারা লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালত তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলী (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন চাইলে বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে গ্রেফতার দেখিয়ে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলায় আরো পাঁচজন কারাগারে আছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭