ইনসাইড বাংলাদেশ

যশোরে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে ৫ মেডিকেল টিম


প্রকাশ: 24/11/2022


Thumbnail

যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে কাজ করছে পাঁচটি মেডিকেল টিম। যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহযোগিতায় সিভিল সার্জন দপ্তর এসব মেডিকেল টিম গঠন করেছে।

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কুমার বিশ্বাস বলেন, জনসভা স্থলে ও স্থানীয় হাসপাতালে চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য বিভাগের সকল কর্মী প্রস্তুত আছেন। জনসভা স্থলে আগতদের যেকোনো ধরনের জরুরি স্বাস্থ্যগত প্রয়োজনে দুটি মেডিকেল টিম নিয়োজিত রয়েছে। এ ছাড়া সকল ধরনের চিকিৎসা, আধুনিক যন্ত্রপাতি ও অ্যাম্বুলেন্সসহ একটি বিশেষজ্ঞ দল ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে দায়িত্ব পালন করছে। 

সিভিল সার্জন আরও বলেন, কোনো ধরনের স্বাস্থ্য সংশ্লিষ্ট প্রয়োজনে ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাকিব রাসেল ও মেডিকেল অফিসার (এমওসিএস) ডা. রেহেনেওয়াজের তত্ত্বাবধানে সিভিল সার্জন কার্যালয়ে একটি জরুরি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

এ বিষয়ে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, হাসপাতালে জরুরি বিভাগ, অন্তঃ বিভাগ ও আইসিইউ বিভাগে সকল জরুরি সেবাসহ বিশেষায়িত টিম প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবাসহ অ্যাম্বুলেন্স অবস্থান করছে। পার্শ্ববর্তী সকল উপজেলার জরুরি মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়েছে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যানারে যশোরে শেখ হাসিনার নির্বাচনী জনসভা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। যশোর শহরের শামস্-উল হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে এ জনসভা। দীর্ঘ ৫ বছর পর শেখ হাসিনার যশোর আগমনে নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭