ইনসাইড বাংলাদেশ

স্বাচিপের ৫ম জাতীয় সম্মেলন আজ


প্রকাশ: 25/11/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম জাতীয় সম্মেলন আজ। রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীসহ সারাদেশ থেকে চিকিৎসক ও আমন্ত্রিত অতিথিরা সকাল ১০টা থেকে সম্মেলন স্থলে আসা শুরু করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে উপস্থিত হবেন দুপুর ২টা ৩০মিনিটে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৩টা ১০মিনিটে স্বাচিপের নিজস্ব কার্যালয় উদ্বোধন করবেন।

সাত বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সম্মেলনকে কেন্দ্র করে চিকিৎসকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে ঘিরে চিকিৎসকদের মধ্যে নানামুখী আলাপ-আলোচনা চলছে। স্বাচিপের সম্মেলনে সভাপতি ও মহাসচিব পদে কারা আসছেন, তা নিয়ে চিকিৎসকদের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

সম্মেলনে বিশেষ অথিতি হিসবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছে আলী, অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি। এছাড়াও উপস্থিত থাকবেন সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান ডা. কনক কান্তি বড়ুয়া, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য এবং সম্মেলন প্রস্তুতি উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. শরফুদ্দিন আহমেদ, স্বাচিপের প্রতিষ্ঠাতা মহাসচিব ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনসহ আরও অনেকেই।

উল্লেখ্য, আওয়ামী লীগ সমর্থক চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) গঠিত হয় ১৯৯৩ সালের ২৪ ডিসেম্বর। স্বাচিপের প্রতিষ্ঠাকালে অধ্যাপক এম এ কাদেরী সভাপতি ও মোস্তফা জালাল মহিউদ্দিন মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৩ সালের কেন্দ্রীয় সম্মেলনে অধ্যাপক আ ফ ম রুহুল হক সভাপতি ও অধ্যাপক এম ইকবাল আর্সলান মহাসচিব নির্বাচিত হন। সর্বশেষ ২০১৫ সালে অধ্যাপক এম ইকবাল আর্সলান সভাপতি ও অধ্যাপক ডা. এম এ আজিজ মহাসচিব নির্বাচিত হন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭